জলাবদ্ধতা নিরসন, মাদক মুক্ত ওয়ার্ড গড়তে চান কাউন্সিলর প্রার্থী সৈকত

কাউন্সিলর প্রার্থী সৈকত

চট্টগ্রাম : সিটি কর্পোরেশনের ২৬ নং উত্তর হা‌লিশহ‌র ওয়ার্ডে ২৪ঘন্টা সেবা কেন্দ্র চালু, জলাবদ্ধতা নিরসন,‌ বিশুদ্ধ খাওয়ার পা‌নির ব্যবস্থা, স্বাস্থ্যসম্মত স্যা‌নিটেশন ব্যবস্থা, মাদক মুক্ত ও এক‌টি মান‌বিক ওয়ার্ড প্র‌তিষ্ঠা করতে চান আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তরুণ কাউন্সিলর প্রার্থী .মানবা‌ধিকার কর্মী এমদাদুল ক‌রিম সৈকত।

ঘনবসতিপূর্ণ এলাকায় প্রায় লক্ষাধিক মানুষের বসবাস এ ওয়ার্ডে। ভোটার সংখ্যা প্রায় অর্ধলক্ষ। আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিভিন্ন দল থেকে কাউন্সিলর পদে নির্বাচন করবেন অন্তত ডজন খানেক প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন বি‌শিষ্ট সমাজ সেবক, মি‌ডিয়া ও মানবাধিকার কর্মী লায়ন এমদাদুল করিম সৈকত।

আরো পড়ুন : প্রেসিডেন্ট পদকে ভূষিত চট্টগ্রামের দুই আনসার সদস্য আজিম ও আউয়াল
আরো পড়ুন : বায়েজিদে মুক্তিযোদ্ধার সাইনবোর্ডে পাহাড় কাটা বন্ধ করল পুলিশ

এ প্রসঙ্গে কনজ্যুমার এসোশিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) হালিশহর থানার সভাপতি ও মানবাধিকার কর্মী এমদাদুল করিম সৈকত বলেন, চট্টগ্রাম শহর মেগাসিটি হলেও হালিশহর ওয়ার্ড এখনো স্যানিটেশন আওতায় আসেনি,জলাবদ্ধতা হ‌তে মু‌ক্তি মে‌লে‌নি,পর্যাপ্ত প‌রিমাণ খাওয়ার পা‌নির ব্যবস্থা হয়‌নি।

তিনি বলেন, খুব বেশি উন্নয়নও হয়েছে এমনটাও বলা যাবে না। তাই নির্বাচিত হলে আমার প্রথম কাজ হবে ২৪ঘন্টা সেবা কেন্দ্র চালু করা এ ওয়ার্ডকে স্যানিটেশন এর আওয়াতায় নিয়ে আসা, জলাবদ্ধতা হতে মু‌ক্তি দেয়া, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ও উন্নয়নে দিকে নজর দেয়া।

হালিশহর বি-ব্লকে অ‌ধিকাংশ ঘর বাড়ীতে সেফটি টাঙ্কি না থাকার কারণে কিছু দিন আগেও জন্ডিসের মহামারিতে হাজার হাজার মানুষ আক্রান্ত হয়েছে। চারজন মারা গেছে। আমরা ক্ষতিপূরণের জন্য উচ্চ আদালতে রিট করেছি, আমি প্রচুর সচেতনা ও সেবাদানে প্রচুর কাজ ক‌রে‌ছি।

এছাড়া পরিষ্কার পরিচ্ছন্ন ওয়ার্ড গড়তে বিডি ক্লিনকে নিয়েও কাজ করে যা‌চ্ছি, মাদক ও তামাকমুক্ত ওয়ার্ড গড়তে ইতিমধ্যে এলাকায় অনেক জনসচেতনতামূলক কাজ করে যা‌চ্ছি পাশাপাশি জলবদ্ধতা নিরসন এবং হেলদি ওয়ার্ড হিসেবে ২৬ নং ওয়ার্ডকে জনগণের কাছে উপহার দেওয়ার জন্যও কাজ করব আমি। সেবার মাধ্য‌মে সামা‌জিক প‌রিবর্তন করার লক্ষে গ্রিন সিটি ও ক্লিন সিটির জন্য নির্বা‌চিত মেয়রকে সহযো‌গিতা করবো। মশা মুক্ত স্বাস্থ্যসম্মত ওয়ার্ড প্র‌তিষ্ঠা ক‌রবো, ‌ওয়ার্ডের গুরুত্বপূর্ণ স্থান ও সড়ক সি‌সি ক্যামরায় আওতায় নিয়ন্ত্রণ করবো, দৃ‌ষ্টি নন্দন ডি‌ডিটাল সু‌যোগ-সু‌বিধায় আধু‌নিক ওয়ার্ড প্র‌তিষ্ঠায় এগি‌য়ে নিবো।

এ ওয়া‌র্ডের আলো-বাতাস খে‌য়ে বড় হয়ে‌ছি। সুখে দু‌ঃখে এলাকায় গরীব অসহায় সু‌বিধা ব‌ঞ্চিত মানু‌ষের সেবায় সব সময়ে পা‌শে ছিলাম পাশে থাকবো এ ওয়া‌র্ডের সাথে আমার আত্মার সম্পর্ক রয়ে‌ছে, রয়েছে সামা‌জিক ও মা‌নবিক সম্পর্ক, রয়ে‌ছে বিশাল পরিচয়। মানুষ ও মানবতার কল্যাণে পাশে থাকার চেষ্টা করছি সব সময় তাই আমি বলতে পারি। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে আমি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

শেয়ার করুন