শপথ নিলেন ঢাকা সিটির দুই মেয়র

নবনির্বাচিত দুই মেয়র শেখ ফজলে নূর তাপস এবং মো. আতিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

শপথ নিলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত দুই মেয়র মো. আতিকুল ইসলাম এবং শেখ ফজলে নূর তাপস। বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে তাদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত দুই মেয়রকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরো পড়ুন : জমি বিরোধ : প্রতিবেশীর হামলায় বৃদ্ধ নিহত চট্টগ্রামে
আরো পড়ুন : চাঁদাবাজি মামলায় ছাত্রলীগের সম্পাদকসহ গ্রেফতার ২

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখন থেকেই মশা নিয়ন্ত্রণে সবাইকে ব্যবস্থা নিতে হবে। সেদিকেও আপনাদের (নতুন মেয়র ও কাউন্সিলরদের) দৃষ্টি দিতে হবে। মশা আপনার ভোট যেন খেয়ে না ফেলে। মশা ক্ষুদ্র হলেও অনেক শক্তিশালী এটা মাথায় রাখতে হবে। সেদিকে আপনারা বিশেষভাবে নজর দেবেন। যেন সঠিক ভাবে এটা (মশা নিয়ন্ত্রণে ওষুধ প্রয়োগসহ প্রয়োজনীয় সব পদক্ষেপ) করা হয়।

উল্লেখ্য, পহেলা ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ঢাকা উত্তর সিটিতে মো. আতিকুল ইসলাম এবং দক্ষিণে শেখ ফজলে নূর তাপস নির্বাচিত হন। উত্তরের মেয়র আতিকুল ইসলাম পদত্যাগ করে নির্বাচনে অংশ নেওয়ায় ডিএনসিসির মেয়র প্যানেলের জ্যেষ্ঠ সদস্য ও ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জামাল মোস্তফা মেয়রের দায়িত্ব পালন করছেন। অপরদিকে দক্ষিণে মেয়রের পদে থাকা সাঈদ খোকন নির্বাচনে অংশ নেননি। মে মাসে শেষ হচ্ছে সাঈদ খোকনের মেয়াদ।

শেয়ার করুন