মাদ্রাসায় শিক্ষকদের প্রবেশে বাঁধা : পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ

গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় শিক্ষকদের প্রবেশে বাঁধা : পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : কক্সবাজারের রামুর গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় অধ্যক্ষ কাণ্ডের জের ধরে- অধ্যক্ষ মাওলানা আব্দুল হামিদ, শিক্ষক রেজাউল করিম, মোহাম্মদ আয়ুব ও রাজিয়া আক্তারকে নিজ মাদ্রাসায় ঢুকতে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে।

আরো পড়ুন : খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেছেন পরিবারের সদস্যরা
আরো পড়ুন : মাটিরাঙ্গার ঘটনায় বিজিবি’র মামলা, জনমনে মিশ্র প্রতিক্রিয়া

শনিবার (৭ র্মাচ) সকালে মাদ্রাসার শিক্ষক আলাউদ্দিন আল আজাদ শিক্ষার্থীদের লেলিয়ে দিয়ে এ কাণ্ড ঘটান। পরে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল হামিদ ও শিক্ষক রেজাউল করিম জানান- দীর্ঘদিন ধরে একটি কুচক্রি মহল মাদ্রাসাকে জিম্মি করে রেখেছে। উচ্চ আদালতের রায়ের আলোকে শনিবার তাঁরাসহ শিক্ষকেরা মাদ্রাসায় ঢুকতে চাইলে বহিরাগত সন্ত্রাসী দিয়ে ভয়ভীতি দেখান এবং ঘটনা হাতাহাতির পর্যায়ে চলে যায়। আলাউদ্দিন ও নুরুল হাকিম কোমলমতি শিক্ষার্থীদের লেলিয়ে দিয়ে মাদ্রাসার প্রধান ফটক আটকে দেন। পাশাপাশি নানা অশালিন আচরণ করেন। বিষয়টি আমরা ইউএনও মহোদয় এবং পুলিশকে অবগত করি।

তবে আলাউদ্দিন আল আজাদের দাবি-আব্দুল হামিদ গং’রা মাদ্রাসার বহিস্কৃত শিক্ষক। তাঁরা মাদ্রাসায় ঢুকতে পারবে না। মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন সাইফুল ইসলাম।

গর্জনিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত পরিদর্শক মো. আনিছুর রহমান বলেন- ঘটনার খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে শিক্ষার্থীদের ক্লাসে পাঠিয়ে দেওয়া হয়। ইউএনও স্যারের সঙ্গে কথা বলে শিক্ষকদের এক পক্ষকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বাড়িতে চলে যেতে বলা হয়েছে।

শেয়ার করুন