সীতাকুণ্ডে মা-ছেলেকে মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ: নেপথ্যে ভূমি বিরোধ

সীতাকুণ্ড প্রেসক্লাবে ভূক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন।

চট্টগ্রাম : মৌরশী সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে মা-ছেলের বিরুদ্ধে মিথ্যা মামলা করার অভিযোগ উঠেছে। মিথ্যা মামলা থেকে রেহাই পেতে এবং ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে ভুক্তভোগী পরিবার।

শুক্রবার (১৩ মার্চ) বেলা ১১ টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সীতাকুণ্ডের সৈয়দপুর ইউনিয়নের আলাকুলিপুর ঠাকুর বাড়ির মৃত বিকাশ চক্রবর্তীর ছেলে প্রদীপ চক্রবর্তী।

আরো পড়ুন : একদিনে ২৫০ জনের মৃত্যু ইতালিতে
আরো পড়ুন : করোনা গুজব ছড়ানো প্রকৌশলী আটক চট্টগ্রামে

বক্তব্যে প্রদীপ জানান, তার প্রতিবেশি কানু নাথের ছেলে দীপক নাথের সাথে মৌরশী সম্পত্তি নিয়ে তাদের বিরোধ চলছিলো। দীপক তাদের ভিটে মাটিসহ ১৫ শতক দখলের উদ্দেশ্যে পিতৃহীন প্রদীপ ও তার মায়ের উপর বিভিন্ন সময় হামলা চালিয়েছে। তারা বাড়ি ছেড়ে না গেলে হত্যাও করার হুমকি দিয়ে যাচ্ছে দীপক। কিন্তু তার কথায় কর্ণপাত না করায় সে বিভিন্ন দপ্তরে বারবার মিথ্যা অভিযোগ দিতে থাকে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ, থানাসহ বিভিন্ন দপ্তর দীপকের অভিযোগের তদন্ত করেও সত্যতা না পাওয়ায় দীপককে মিথ্যা অভিযোগের জন্য তিরস্কার করলে সে ক্ষিপ্ত হয়ে প্রদীপের পরিবারের পাশাপাশি ইউনিয়ন পরিষদের মেম্বার, থানার অফিসারসহ বিভিন্ন জনকে অভিযুক্ত করে উল্টো আবারো মিথ্যা অভিযোগ দায়ের করেন। পূূণরায়  হয়রানি ও নির্যাতনের কথা উল্লেখ করে প্রদীপ ও তার মা অভিযোগ দায়ের করলে সংশ্লিষ্ট দপ্তরে হাজির হন না দীপক। ফলে তার এসব অপকর্ম থেকে কোনভাবেই রক্ষা মিলছে না। বাধ্য হয়ে শুক্রবার বেলা ১১টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে উপস্থিত হয়ে দীপকের অপকর্মের বিচার চেয়ে সংবাদ সম্মেলনেরর আয়োজন করে।

এসময় উপস্থিত ছিলেন প্রদীপের ভাই টিটুন চক্রবর্তী, সৈয়দপুর ইউনিয়ন পরিষদের মেম্বার সাইফুল ইসলাম নিজামী, ইকবাল হোসেন প্রমুখ।

 

শেয়ার করুন