রক্ত দিয়ে মানবিকতার পরিচয় দিল পুলিশ

চমেক হাসপাতালের সামনে থেকে আটক খুনের মামলার পলাতক আসামী এমদাদ হোসেন।

চট্টগ্রাম : চমেক হাসপাতালে ভর্তি অসুস্থ পিতাকে রক্ত দিতে এসেছিলেন খুনের মামলার পলাতক আসামী এমদাদ। খবর পেয়ে হাজির সিএমপি’র আকরবর শাহ থানা পুলিশ। চমেক ফাঁড়ি পুলিশের সহায়তায় অবশেষে গ্রেফতার করা হয় আসামীকে। বিষয়টি খুব নাড়িয়ে তোলে অভিযানে থাকা উপ-পরিদর্শক বদিউল আলমকে। নিজের রক্তের সাথে আসামীর পিতার রক্তের মিল থাকায় নিজের (ও পজেটিভ) এক ব্যাগ রক্ত দেয়ার আগ্রহ প্রকাশ করলেন তিনি। এর পর নিজের রক্ত দিয়ে পুলিশের ওই সদস্য আবারো পরিচয় দিলেন মানবিকতার। এতে আরো একটি দৃষ্টান্ত স্থাপন করলেন পুলিশের ওই সদস্য। হাসপাতালজুড়ে প্রশংসায় ভাসলেন তিনি। ঘটনার প্রত্যক্ষদর্শীরা বলছেন, আইনের কঠোর প্রয়োগের সাথে দায়িত্ব পালন আর মানবিকতারও পরিচয় দিল পুলিশ।

আরো পড়ুন : উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন : ইঞ্জিনিয়ার মোশাররফ

আকবরশাহ থানা পুলিশ জানায়, আকবরশাহ থানাধীন কৈবল্যধাম রেললাইন সংলগ্ন রশিদের কলোনিতে গত বছরের ২৫ অক্টোবর রাত দেড়টার দিকে গায়ে হলুদে গান বাজনাকে কেন্দ্র করে নির্মমভাবে ছুরির আঘাতে জসিম উদ্দিন(১৮) নামের এক যুবক খুন হন।

খুনের মামলার আসামীর অসুস্থ পিতাকে রক্ত দিচ্ছেন সিএমপি’র পুলিশ সদস্য বদিউল আলম।

ওই খুনের মামলার (৩২(১০)/১৯) তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক বদিউল আলম হত্যাকান্ডের ১৬ ঘণ্টার মধ্যে হত্যার রহস্য উদঘাটনসহ হত্যার সাথে সরাসরি জড়িত ৬ আসামীর মধ্যে সাকিব, জীবন, নুরুদ্দিন, জাহিদ ও শহীদকে গ্রেফতার করেন। আর আত্মগোপন করে অপর আসামী মদাদ হোসেন(২৩)।

আটকরা বিজ্ঞ আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

দীর্ঘ চার মাস আত্মগোপনে থাকার পর ১৪ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে চমেক হাসপাতালের সামনে থেকে তাকে আটক করে আকবর শাহ থানা পুলিশ।

আরো পড়ুন : আমি নগরবাসীর খাদেম হতে চাই : ডাঃ শাহাদাত

আটক আসামী এমদাদ হোসেন(২৩) খুনের সাথে সরাসরি জড়িত থাকার বিষয় স্বীকার করে এবং গত চার মাস ধরে গ্রেপ্তার এড়ানোর জন্য বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল বলে পুলিশকে জানায়। আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

শেয়ার করুন