দেশে ফিরেই কোয়ারেন্টাইনে মেহের আফরোজ শাওন

মেহের আফরোজ শাওন

ব্যক্তিগত কাজে সম্প্রতি নিউইয়র্ক গিয়েছিলেন অভিনেত্রী ও পরিচালক মেহের আফরোজ শাওন। কাজশেষে ১৬ মার্চ দেশে ফিরেছেন তিনি। দেশে এসেই করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে কোয়ারেন্টাইনে রয়েছেন। ১৭ মার্চ নিজের ফেসবুকের দেয়ালে এক পোস্টের মাধ্যমে নিজেই এ কথা জানান শাওন।

তিনি লেখেন, ‘বেশ আগে প্রতিশ্রুতি দেয়া একটি বইমেলায় অংশ নিতে আমেরিকায় গিয়েছিলাম। ওয়াশিংটনে প্রকোপ থাকলেও নিউইয়র্কে করোনাভাইরাসের প্রকাশ পাইনি তখনও। ভাইরাসটির সংক্রমণ বাড়ার পরপরই আমেরিকার বিভিন্ন স্টেটে সতর্কবার্তা জারি হয়। তারপর ঘর থেকে বের হইনি একদম। এ বছর মে মাসের ৩০, ৩১ তারিখে নিউইয়র্কে অনুষ্ঠিতব্য হুমায়ূন আহমেদ সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলন ২০২০ এর সংবাদ সম্মেলন বাতিল এবং মূল অনুষ্ঠানের তারিখ স্থগিত করা হয় তৎক্ষণাৎ। প্রতি মুহূর্তের খবর দেখছিলাম আর ভাবছিলাম বাচ্চা দুটোর কাছে ফিরতে পারবো তো?

আরো পড়ুন : টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
আরো পড়ুন : স্বস্তিকার বাবা অভিনেতা সন্তু মুখোপাধ্যায় না ফেরার দেশে

ঢাকা বিমানবন্দরের স্বাস্থ্যবিষয়ক সতর্ক অবস্থান দেখে ভালো লাগলেও দুবাই থেকে ফেরার ফ্লাইটে মধ্যপ্রাচ্যের যাত্রীদের গণহারে প্যারাসিটামল কিংবা প্যানাডল খেয়ে ‘জ্বর যেন না ওঠে তাইলে মেশিনে আটকায়ে দিবে’ ধরনের আচরণ খুব আশঙ্কাজনক লেগেছে!

আমি ভালো আছি। জ্বর, কাশি, গা ব্যথা কিছুই নেই। আপাতত আগামী সাড়ে ১৩ দিন (আধাদিন পার হয়ে গেছে) কি কি করবো তার তালিকা করছি।

স্ট্যাটাসের শেষদিকে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সহধর্মীনি সবার উদ্দেশ্যে যোগ করেন, ‘চাইলে আপনারাও কিছু যোগ করতে পারেন তালিকায়। সবাই ভালো থাকবার চেষ্টা করবেন। অন্যদের ব্যাপারেও সচেতন থাকবেন।’

শেয়ার করুন