নয়াবাংলা সম্পাদক আবদুল্লাহ আল ছগিরের ২৯তম মৃত্যুবার্ষিকী আজ

দৈনিক নয়াবাংলা সম্পাদক আবদুল্লাহ আল ছগির

চট্টগ্রাম : এতদাঞ্চলের পাঠকপ্রিয় সংবাদপত্র দৈনিক নয়াবাংলা সম্পাদক ও প্রকাশক মরহুম আবদুল্লাহ আল ছগিরের ২৯তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯১ সালের এ দিনে হাটহাজারীর গড়দুয়ারার নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন তিনি। ৬২ বছরের দীর্ঘ বর্ণাঢ্য জীবনে রাজনীতিক ও সংগঠক মরহুম আবদুল্লাহ আল ছগির একাধারে দায়িত্ব পালন করেন বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের শীর্ষ পদে।

আরো পড়ুন : ফেসবুকে গুজব ছড়ালে গ্রেপ্তার, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
আরো পড়ুন : গুণগত মান নিশ্চিত না হলে পিপিই হতে পারে ভয়ংকর

এছাড়াও এতদাঞ্চলের বঞ্চিত-পীড়িত মানুষের কথা তুলে ধরে ১৯৭৮ সালের ২ আগস্ট প্রকাশ করেন দৈনিক নয়াবাংলা। প্রকাশের শুরু থেকেই সততা ও নিষ্ঠার সাথে প্রকাশক ও সম্পাদকের গুরুদায়িত্ব পালন করেন আবদুল্লাহ আল ছগির।

বাংলাদেশ সম্পাদক পরিষদের সহ-সভাপতি, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) পরিচালক, চট্টগ্রাম সংবাদপত্র পরিষদের আহবায়ক, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি, জাতীয় জনসংখ্যা নিয়ন্ত্রণ কমিটির সদস্য ছাড়াও হাটহাজারী ড. মুহাম্মদ শহীদুল্লাহ একাডেমি ও গড়দুয়ারা মাদ্রাসার প্রতিষ্ঠাতা ছিলেন মরহুম আবদুল্লাহ আল ছগির।

দেশের চলমান প্রেক্ষাপট বিবেচনায় মরহুমের মৃত্যুবার্ষিকীতে ঘরোয়া আয়োজন ছাড়া সকল কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে শুধুমাত্র ইছালেসাওয়াবের উদ্দেশ্যে মরহুমের গ্রামের বাড়ি সংলগ্ন গড়দুয়ারা মাদ্রাসা এবং নগরীর শাহ আমানত দরগাস্থ তানজিমুল মোসলেমিন এতিমখানায় কোরআন খতম এবং দোয়া মাহফিলের সংক্ষিপ্ত আয়োজন করা হয়েছে।

শেয়ার করুন