লকডাউন পুঁজি : চাঁদা আদায়কালে পুলিশ কনস্টেবলসহ আটক-৩

চাঁদা আদায়কালে জনতার হাতে আটক পুলিশ কনস্টেবল ও তার দুই সহযোগি

চট্টগ্রাম : সীতাকুণ্ডে পুলিশের সহকারী পরিদর্শক পরিচয়ে গণহারে চাঁদা আদায়কালে সিএমপি’র এক কনস্টেবলসহ তিনজনকে আটক করে গণধোলাই দিয়েছে স্থানীয় জনতা। পরে তাদেরকে সীতাকুণ্ড থানা পুলিশে সোপর্দ করা হয়। আটক সোহেল রানা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে কনস্টেবল পদে কর্মরত। অপর দুইজনের একজন তার সোর্স এবং ড্রাইভার।

মঙ্গলবার (৩১ মার্চ) সন্ধ্যায় কুমিড়া বাজারের ডাল-চাল মাজার রোড এলাকায় এ ঘটনা ঘটে।

আরো পড়ুন : শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া নারীর মৃত্যু চট্টগ্রামে
আরো পড়ুন : টিসিবির ডাল-চিনি ৫০ টাকা কেজিতে বিক্রি শুরু

খবর পেয়ে সীতাকুন্ড থানা পুলিশ পরিদর্শক মো. ফিরোজ হোসেন মোল্লা ও পরিদর্শক তদন্ত মো. শামীম শেখ ঘটনাস্থলে উপস্থিত হয়ে জনতাকে শান্ত করে। আটকদের থানায় নিয়ে যায়।

পুলিশ জানায়, আটক সোহেল রানা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে কর্মরত। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন সন্ধ্যায় একটি প্রাইভেট কারযোগে তিন যুবক এসে কুমিড়া বাজারের বিভিন্ন দোকানে প্রবেশ করে। তাদের মধ্যে একজন নিজেকে সীতাকুণ্ড থানা পুলিশের পরিচয় দিয়ে লকডাউনের মধ্যে দোকান কেন খোলা রাখছে-বলে ধমকাতে থাকে। এক পর্যায়ে টাকা দাবী করে। ব্যবসায়ীরা টাকা দিতে না চাইলে জোরপূর্বক টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এতে স্থানীয়দের সন্দেহ হয়। বিষয়টি এলাকায় ছড়িয়ে পরলে স্থানীয়রা তাদেরকে আটক করে গণধোলাই দেয়। পরে তারা বিষয়টি ইউপি চেয়ারম্যান ও ইউপি মেম্বারকে জানায়।

কুমিড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোরশেদুল আলম চৌধুরী ও ইউপি সদস্য মো. আলাউদ্দিন ঘটনার বর্ণনা দিয়ে জানান, মো. সোহেল নামক ব্যক্তি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একজন কনস্টেবল। অপর দুইজনের একজন তার সোর্স ও ড্রাইভার। তারা কুমিড়া বাজারের ডাল-চাল মাজার রোডের বিভিন্ন দোকানের ব্যবসায়ীকে লকডাউন চলমান থানায় দোকান খোলা রাখার কারণ জিজ্ঞাসা করে ধমকাতে থাকে। এক পর্যায়ে টাকা দাবী করে। টাকা দিতে না চাইলে ক্যাশ থেকে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এতে স্থানীয়দের সন্দেহ হয়। পরে তাদের আটক করে গণধোলাই দেয়। আমরা ঘটনাস্থলে এতে এসব শুনেছি। পরে পুলিশ এসে তাদের আটক করে থানায় নিয়ে যায়।