নাইক্ষ্যংছড়ির খোলা বাজারে ১০ টাকায় চাল বিক্রি শুরু

নাইক্ষ্যংছড়িতে খোলা বাজারে ১০ টাকায় চাল বিক্রি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

শামীম ইকবাল চৌধুরী (নাইক্ষ্যংছড়ি) : করোনার প্রভাবে এখন কর্মহীন মানুষ এখন ঘরবন্দী। এসময়ে দুর্ভোগে পরেছে নিম্ন আয়ের মানুষ। আর এ জন্য খোলা বাজারে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু করেছে সরকার। এর ধারাবাহিকতায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সাধারণ মানুষ ১০ টাকা কেজি দরে জনপ্রতি ৫ কেজি করে চাল ক্রয় করতে পারবেন উপজেলার ৯টি স্পটে সপ্তাহের ৩দিন মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে নাইক্ষ্যংছড়ি সদরের বাজার মসজিদ মার্কেটে এই চাল বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

আরো পড়ুন : গণস্বাস্থ্যের উদ্ভাবিত কিটে ১৫ মিনিটেই হবে করোনা শনাক্ত
আরো পড়ুন : মশায় অতিষ্ঠ নগরবাসী, করোনা জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রমও শিথিল

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অধিদপ্তরের উপ-সহকারি কর্মকর্তা মহিবুল ইসলাম রাজীব, সদরের ডিলার মো. হোছাইন সাওদাগর ছাড়াও বহু ক্রেতা সাধারণ।

কৃষি উপ-সহকারি ও টেগ অফিসার মুহিবুল ইসলাম জানান, নিন্ম আয়ের হতদরিদ্র মানুষের জন্য গত মার্চ মাস হতে খোলা বাজারে ১০টাকা কেজি দরে চাল বিক্রি করা হচ্ছে। তবে চলতি মাসে করোনার প্রভাবে নিন্ম আয়ের হতদরিদ্র মানুষ এখন ঘরবন্দী। এমন সময়ে যে কেউ ১০টাকা কেজি দরে চাল ক্রয় করতে পারবেন। এতে মানুষ ক্রয় ক্ষমতার মধ্যেই চাল ক্রয় করতে পারবে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মিলন কান্তি চাকমা জানান, উপজেলায় ৫ ইউনিয়নে ৯ জন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। তার মধ্যে সদর ইউনিয়নের নাইক্ষ্যংছড়ি বাজারের মসজিদ মার্কেটে ডিলার মো. হোছাইন সাওদাগর ১৭টন ১৯০ কেজি, চাকঢালা বাজারের ডিলারের ফয়েজ উল্লাহ ১৩ টন ২৬০ কেজি, দৌছড়ির ইউনিয়নের দৌছড়ি বাজারের ডিলার মো. ইকবাল ৫টন ৭শত কেজি,লেমুছড়ি বাজারের ডিলার ছৈয়দ নূর ১০টন ৫৯০ কেজি, বাইশারী ইউনিয়নের বাইশারী বাজারের ডিলার বেলাল উদ্দীন ২০টন ৬১০ কেজি, ক্যাংগরবিল বাজারের ডিলার আজগর আলী ৮টন ১৯০ কেজি, ঘুমধুম ইউনিয়নের ঘুমধুম বাজারের ডিলার শফি উল ১৭ টন ২৮০ কেজি, বড়বিল বাজারের মো. খুরশেদ আলম ৯ টন ৭৫০ কেজি ও সোনাইছড়ি ইউনিয়নের ষ্টেশন বাজারের ডিলার নুরুল আবছার ১১টন ১৬০ কেজি এবং ইউপি বাজারের জন্য ১১টন ১০৯ কেজি করে চাউল বিক্রি করবেন এ নিয়োগকৃত ডিলার।

শেয়ার করুন