চট্টগ্রামে আরো ৪ বাড়ি লকডাউন

লকডাউন

চট্টগ্রাম: নগরীতে নতুন করে আরও দুজন করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হওয়ার পর ৪ বাড়ি লকডাউন করেছেন পুলিশের বিশেষ শাখা (টিসিএসবি)। বাড়িগুলো নগরীর হালিশহর থানা এলাকার শান্তিবাগ, চুনা ফ্যাক্টরি মোড় ও সদর ঘাট এলাকায়।

রোববার (২৬ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন সিটিএসবির উপ-কমিশনার আব্দুল ওশারিশ।

শনিবার (২৫ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কর্তৃক উক্ত দুটি এলাকার দুজন করোনা রোগী শনাক্তের বিষয়টি ঘোষণা করার পরই চারটি ভবন লকডাউন করা হয়।

আরো পড়ুন : পত্রিকা বিক্রেতাদের মাঝে খাদ্য সহায়তা প্রদান মিরসরাই প্রেসক্লাবের

এখন থেকে শান্তিবাগ ও হালিশহরের ওই ভবনগুলোতে প্রবেশ ও বের হওয়া বন্ধ। কেউ প্রবেশ বা বের হতে চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আইনশৃঙ্খলা বাহিনী ভবন চারটির সামনে সবসময় থাকবেন।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, শান্তিবাগে যার বাসা তিনি ব্যবসায়ী। নগরীর তিন পুলের মাথায় ইলেকট্রিক আইটেমের দোকান আছে তার। গত ২৫ মার্চ থেকে দোকান বন্ধ আছে। আক্রান্ত আরেকজন জনতা ব্যাংকের সীতাকুণ্ডের একটি ব্রাঞ্চের সহকারী ব্যবস্থাপক। তিনি ৭ এপ্রিল সর্বশেষ অফিসে গিয়েছিলেন।

এদিকে, নগরীর সদরঘাট থানাধীন কমিশনার গলিতে নতুন একজন করোনা রোগী শনাক্তের ঘটনায় মমতা নামের একটি ৫ তলা ভবন লকডাউন করে দিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে উপ-কমিশনার আব্দুল ওয়ারিশ বলেন, নারায়ণগঞ্জ ফেরত একজন রোগী সদরঘাট এলাকায় অবস্থান করছে এমন তথ্য সিভিল সার্জন মারফত জানা যায়। পরে ঘটনাস্থলে গিয়ে মমতা নামের ওই ভবনটি লকডাউন করা হয়। এছাড়াও ওই রোগীকে আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

শেয়ার করুন