নাইক্ষ্যংছড়িতে ব্রাকের কীটনাশকযুক্ত মশারি বিতরণ

নাইক্ষ্যংছড়িতে ব্রাকের কীটনাশকযুক্ত মশারি বিতরণ

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : দেশব্যাপী ভয়াবহ করোনা পরিস্থিতিতে মানুষ লকডাউনে ঘরবন্দী। অন্যদিকে ডেঙ্গু প্রকোপ নিয়ে আতঙ্ক বিরাজ করছে। এ সময় মানুষের পাশে কীটনাশকযুক্ত মশারী নিয়ে দাঁড়ালো নাইক্ষ্যংছড়ি ব্রাক।

উপজেলার প্রত্যান্তঞ্চলে কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী (এনএনআইএন) মশারি দেয়া হয়। জাতীয় ম্যালেরিয়া নিমূল কমসূর্চির আওতায় উপজেলা ব্র্যাকের সহযোগিতায় রবিবার (২৪ মে) সাড়ে ৯টায় সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ছুট্টু মেম্বারের বাড়ীতে বিতরণ উদ্বোধন করেন উপজেলা ব্রাক ম্যানেজার সুমন চৌধুরী।

আরো পড়ুন : সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
আরো পড়ুন : চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১৬৬

বিতরণকালে সুমন চৌধুরী বলেন, ক্রমন্বয়ে করোনা সংক্রমণ বেড়ে যাওয়াতে সামাজিক দূরত্ব বজায় রাখতে এ উপজেলার প্রত্যেকটি পাড়া-মহল্লার ঘরে ঘরে মশারি বিতরণ করা হচ্ছে এবং এ উপজেলাকে মশামুক্ত এলাকায় পরিণত করা হবে। তিনি আরও বলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলায় এই যাবত ৪০ হাজার ৮ শত ৬৭টি কীটনাশকযুক্ত মশারী বিতরন করা হয়।

তার মধ্যে সদর ইউনিয়নে প্রায় ১১ হাজারের মতো মশারী বিতরণ করা হচ্ছে। প্রতিটি উপজেলায় বাংলাদেশ সরকারের ম্যালেরিয়া নিমূল কর্মসূচির আওতায় স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে এবং ব্র্যাকের সহযোগিতায় প্রতিটি পরিবারকে প্রয়োজনীয় কীটনাশকযুক্ত মশারী বিতরণ করা হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে নাইক্ষ্যংছড়ি উপজেলা ব্র্যাক ম্যানেজার সুমন চৌধুরী, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরীসহ বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।