দুই বোন ধর্ষণ মামলার মূল আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত, আটক ২

প্রতীকী

চট্টগ্রাম : ফটিকছড়িে দুইবোনকে ধর্ষণের ঘটনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছে। এসময় পুলিশ অপরজনকে আটক করতে সক্ষম হয়। পুলিশের দাবি নিহত ব্যক্তি ২ শিশু ধর্ষণ মামলার মূল আসামি। ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি কিরিচ, চারটি গুলি উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৩ মে) গভীর রাতে উপজেলার ভুজপুর থানার আন্ধারমানিক গলাচিপার টেক এলাকায় এই বন্দুকযুদ্ধ হয়েছে বলে দাবি পুলিশের। নিহত ওই আসামির নাম মো. হেলাল উদ্দিন। তিনি উপজেলার পশ্চিম ভূজপুর গ্রামের বাসিন্দা।তাঁর বাবার নাম মো. জাফর।

আরো পড়ুন : ঈদের দিন অনলাইনে মুক্তি পাচ্ছে ‘শাটল ট্রেন’
আরো পড়ুন : হালদায় ডিম ছেড়েছে-মা মাছ

পুলিশ জানায়, শনিবার সকালে ভুজপুর থানার কাজীরহাট বাজার থেকে ফেরার পথে দুই খালাতো বোনকে হেলালের নেতৃত্বে একদল সন্ত্রাসী অপহরণ করে আন্ধারমানিক গলাচিপার টেক এলাকায় জঙ্গলে নিয়ে যায়। সেখানে আটজন মিলে তাদের ধর্ষণ করে ফেলে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়। এই ঘটনায় মামলা দায়ের হয়েছে থানায়। দুই খালাতো বোনের একজন সপ্তম শ্রেণী ও আরেকজন অষ্টম শ্রেণীর ছাত্রী।

পুলিশ আরও বলে, জড়িত আটজনের মধ্যে ছয়জনকে তারা চিনতে পেরেছেন। বাকি দুজন অপরিচিত ছিল। মামলার এজাহারে হেলালকে প্রধান আসামি করে বাকি ছয়জনের নাম উল্লেখ করা হয়। বাকি দুজন অজ্ঞাতনামা হিসেবে উল্লেখ করা হয়। ঘটনা জানার পর থেকেই আমরা তাদের গ্রেফতারে অভিযান শুরু করি। হেলালকে আমরা গ্রেফতারের পর বাকি আসামিদের ধরতে আন্ধারমানিক এলাকায় অভিযানে যাই। তখন আমাদের ওপর হামলা হয়। পাল্টাপাল্টি গোলাগুলিতে হেলাল নিহত হন। এজাহারভুক্ত আরও দুজনকে আমরা ঘটনাস্থল থেকে গ্রেফতার করি।