থেমে থেমে বৃষ্টি, বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

প্রতীকী ছবি

চট্টগ্রাম : সপ্তাহ দুয়েক তীব্র তাপদাহে পোড়া নগরজুড়ে খুব ভোর থেকেই থেমে থেমে বৃষ্টি ঝড়ছে। আবহাওয়া অফিস বলছে, পুরো সপ্তাহ জুড়েই চট্টগ্রাম ও এর আশপাশের অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বুধবার (২৭ মে) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মেঘলা থেকে সাময়িকভাবে মেঘাচ্ছন্ন থাকবে। দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বাতাসের সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বাতাসের দিক ও গতিবেগ দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১২-২০ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ার আকারে ৪৫-৬০ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আরো পড়ুন : করোনাকালীন ঈদেও থেমে নেই মানবিক পুলিশের সেবা
আরো পড়ুন : সরকারি নির্দেশনা অমান্য : চট্টগ্রামে দেড় শতাধিক মোটরবাইক আটক

আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যে আধিক্য বিরাজ করছে। এর প্রভাবে উপকূলীয় এলাকার নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ২ থেকে ৪ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

পতেঙ্গা প্রধান আবহাওয়া কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা শেখ হারুন অর রশীদ জানিয়েছেন, চট্টগ্রাম সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত এবং চট্টগ্রাম নদী বন্দরের জন্য ১ নম্বর নৌ-সতর্কতা সংকেত জারি করা হয়েছে। বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন