করোনায় দেশে ২৩ মৃত ব্যক্তির ৯জনই চট্টগ্রামের

প্রতীকী ছবি

দেশের প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। রাজধানী ঢাকার পর চট্টগ্রামের অবস্থা প্রতিদিন হয়ে উঠছে অস্থির। মৃত্যু এবং আক্রান্ত দুটোই বাড়ছে পাল্লা দিয়ে। শুক্রবার (২৯ মে) দেশের সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৫২৩ জন। আর মৃত্যুবরণ করেছেন ২৩জন। মৃতদের মধ্যে ৯ জনই চট্টগ্রামের।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫৮২ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৪২ হাজার ৮৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের বিশ্লেষণ তুলে ধরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, মৃত ২৩ জনের মধ্যে ১৯ পুরুষ এবং চারজন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১০ জন, চট্টগ্রামের বিভাগের নয়জন, রংপুরে দুজন, বরিশালে একজন এবং সিলেটে একজন।

আরো পড়ুন : লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা
আরো পড়ুন : দেশে করোনা শনাক্ত একদিনে সর্বোচ্চ রেকর্ড, ২৩ জনের মৃত্যু

তাদের বয়স বিশ্লেষণে জানানো হয়, মারা যাওয়াদের মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সসীমার মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন এবং ৭১ থেকে ৮০ বছরের দুজন এবং আশি ঊর্ধ্ব একজন রয়েছেন।

শুক্রবার (২৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৪৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১১,৩০১ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৯০ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৯,০১৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ।

অন্যদিকে, চট্টগ্রাম জেলায় শুক্রবার (২৮ মে) রাত পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৪২৯ জন। যাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬৫ জন।

শেয়ার করুন