খাগড়াছড়ি হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার দিলেন মংসুইপ্রু অপু

খাগড়াছড়ি হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার দিলেন মংসুইপ্রু অপু

খাগড়াছড়ি: বৈশ্বিক করোনা মোকাবেলায় খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নিজ অর্থায়নে ২০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন জেলা আওয়ামীলীগ নেতা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু।

শুক্রবার (৫ জুন) দুপুরে ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা সিভিল সার্জন নূপুর কান্তি দাশের কাছে আনুষ্ঠানিকভাবে অক্সিজেন সিলিন্ডারগুলো হস্তান্তর করেন।

পরে হাসপাতালের সম্মেলন কক্ষে সামাজিক দূরত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় অদৃশ্য শত্রু বৈশ্বিক করোনা প্রতিরোধে স্বাস্থ্য সচেতনতার বিকল্প নেই উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, নিজে সুরক্ষিত থেকে অন্যকে সুরক্ষিত রাখতে অবশ্যই মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। মংসুইপ্রু অপুর মতো নিজ নিজ অবস্থান থেকে সকলে এগিয়ে আসলে যে কোনো দুর্যোগ মোকাবেলা করা সম্ভব।

তিনি আরো বলেন, মহামারী করোনা মোকাবেলায় নিজ অর্থায়নে হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার প্রদান এবং বিভিন্ন এলাকায় কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করাসহ এই দুর্যোগ মুহুর্তে তার গৃহীত কর্মকান্ড খুবই প্রশংসনীয়। এছাড়াও, পার্বত্য চট্টগ্রামের জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার কর্তৃক উন্নত স্বাস্থ্য ব্যবস্থাসহ বিভিন্ন খাতে দৃশ্যমান উন্নয়নের কথা তুলে ধরেন এবং স্বাস্থ্য সুরক্ষায় যে কোন ধরনের ঝুঁকি এড়াতে হাসপাতাল কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগীতার প্রতিশ্রুতি দেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এই করোনা দুর্যোগ মুহুর্তে নিজ অর্থায়নে ২০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করে পুরো জেলার জনগনকে কৃতজ্ঞতার পাশে আবদ্ধ করেছেন। জেলা আওয়ামীলীগ নেতা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপুকে সমাজ হিতৈষী দানবীর আখ্যায়িত করেন এবং তারপ্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা সদর হাসপাতাল কতৃপক্ষ।

এসময়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, আওয়ামীলীগ নেতা ও পাজেপ সদস্য (অক্সিজেন সিলিন্ডার প্রদানকারী) মংসুইপ্রু চৌধুরী অপু, পার্থ ত্রিপুরা জুয়েল, ডেপুটি সিভিল সার্জন ডা. মিটুন চাকমা, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. পূর্ণজীবন চাকমা, ডা. টুটুল চাকমা, ডা. সনঞ্জিব ত্রিপুরা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সনঞ্জিব ত্রিপুরা ও সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।