ডা. জাফরুল্লাহর অবস্থা সংকটাপন্ন

ডা. জাফরুল্লাহ চৌধুরী, ফাইল ফটো

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি করোনা ভাইরাস আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা সংকটাপন্ন। তার ফুসফুসে সংক্রমণ দেখা দিয়েছে। তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে।

সোমবার (৮ জুন) দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ হোসেন বিষয়টি জানিয়ে বলেন, বর্তমানে জাফরুল্লাহ স্যারের ফুসফুসে সংক্রমণ দেখা দিয়েছে। এ জন্য তাকে সার্বক্ষণিক অক্সিজেন দেওয়া হচ্ছে। একইসঙ্গে তাকে অ্যান্টিবায়োটিক ওষুধ দেওয়া হয়েছে। খাওয়া-দাওয়ার পরিমাণ কিছুটা কমে গেছে। ডাক্তার বলছেন তিনি এখনও পুরোপুরি ঝুঁকিমুক্ত নন।

আরো পড়ুন: ‘জোনভিত্তিক’ লকডাউনের সিদ্ধান্ত দিয়েছেন প্রধানমন্ত্রী

আগে সপ্তাহে তিনদিন জাফরুল্লাহ স্যারের ডায়ালাইসিস করা হলেও পরিস্থিতি সাপেক্ষে উনার চিকিৎসক বর্তমানে প্রতিদিন ডায়ালাইসিস করার সিদ্ধান্ত নিয়েছেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে তার নিজের প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. মামুন মুস্তাফিজ ও অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থের র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই রেজাল্ট আসে।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী এবং ছেলেও বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা গ্রহণ করছেন

শেয়ার করুন