নাইক্ষ্যংছড়ির সাবেক ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীর করোনা পজেটিভ

ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী

বান্দরবান: নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীর করোনা পজেটিভ শনাক্তের খবর পাওয়া গেছে। তিনি উপজেলার আওয়ামীলীগের সহ-সভাপতি ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের উপদেষ্টামন্ডলীর অন্যতম সদস্য।

শুক্রবার (১৯ জুন) বিকেল সাড়ে ৫টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা আবু জাফর মো. ছলিম বিষয়টি নিশ্চিত করেন।

আরো পড়ুন : করোনায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু, শনাক্ত ৩২৪৩
আরো পড়ুন : আইসিইউতে স্থানান্তর সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন

তিনি বলেন, গত ১৫ জুন আওয়ামীলীগ ও সাবেক ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী শরীরে জ্বর এবং সর্দি কাশি থাকায় স্বাস্থ্য বিভাগের একটি টিম তাঁর বাড়ীতে গিয়ে নমুনা সংগ্রহ করেন। সেই নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। এই নমুনা টেস্টের ফলাফল পজেটিভ আসে।

তবে নমুনা নেওয়ার পর হোম কোয়ারেন্টেইনে রেখে ন্যাশানাল গাইড লাইন অনুযায়ী চিকিৎসা দেওয়াতে তিনি এখন মোটামুটি সুস্থ আছেন। তার সংস্পর্শে থাকা পুরো পরিবারের নমুনা সংগ্রহসহ আশেপাশের বাড়ীগুলো লকডাউনের ব্যবস্থা করা হচ্ছে।

এনিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১২ জন। তবে ১২ জন পজেটিভ রোগীর মধ্যে ১১ জনকে সু- চিকিৎসা দেয়াতে পুরোদমে সুস্থ হয়ে ঘরে ফিরে গেছেন।

উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এম.এস ইকবাল চৌধুরী জানান, দেশব্যাপী লকডাউনের শুরুর দিকে আওয়ামীলীগ সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী অসহায় ঘরবন্ধি মানুষের পাশে থেকে পার্বত্যমন্ত্রীর বীর বাহাদুর এমপির পক্ষ হয়ে ঘরবন্ধি মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতেন খাদ্যসামগ্রী । শুধু তাই নয় তিনি দলীয়, নিজ ব্যক্তিগত আর বিভিন্ন সংগঠনের পক্ষ হয়ে খাদ্যসামগ্রী উপস্থিত থেকে নিজ হাতে বিতরণ করতেন।

এতে কারো শারিরীক সংস্পর্শে তসলিম ইকবাল চৌধুরীর জ্বর, কাশিসর্দি উপসর্গে পজেটিভ হয়েছে বলে ধারনা করা যাচ্ছে।

নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি জানান, আক্রান্ত ব্যক্তি মোটামুটি সুস্থতার খবর পেয়ে তাকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। ওই বাড়িসহ আশেপাশের সংস্পর্শ হওয়া বাড়িগুলো লকডাউন করার ব্যবস্থা নেওয়া হচ্ছে।