চসিক আইসোলেশন সেন্টার থেকে বিনা চিকিৎসায় কেউ ফিরবে না : মেয়র

মিলাদ মাহফিলে মোনাজাত করছেন মৌলানা হারুনুর রশিদ।

চট্টগ্রাম : রোববার থেকে চালু হতে যাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৫০ শয্যা বিশিষ্ট কোভিড আইসোলেশন সেন্টার। এখান থেকে কেউ বিনা চিকিৎসায় ফিরবে না। এমনকি নন কোভিড রোগীরাও বিনা চিকিৎসায় ফিরবে না।

শুক্রবার (১৯ জুন) দুপুরে আগ্রাবাদ এক্সেস রোডে স্থাপিত সিটি হল কমিউনিটি সেন্টারে স্থাপিত আইসোলেশন সেন্টারে মিলাদ মাহফিলে উপস্থিত চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে এসব কথা বলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আরো পড়ুন : র‌্যাবের সাথে গুলি বিনিময়ে মাদক কারবারি নিহত, ১ লাখ ইয়াবা-অস্ত্র জব্দ
আরো পড়ুন : ফুটবল খেলা বিরোধে সোনাইছড়িতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

মেয়র বলেন, ক্রম অবনতিশীল করোনা পরিস্থিতি মোকাবেলায় মনোবল ও মানসিক শক্তিই প্রধান ভরসা। এই শক্তিতে বলিয়ান হয়ে ভয় ও আতংককে জয় করে চসিকের জনবল দিয়ে যুদ্ধের ময়দানে আছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই সংকট একদিন কেটে যাবে। বাংলাদেশ ও বিশ্ব অবশ্যই অতিতের সকল মহামারির মত চলমান মহামারি থেকেও মুক্ত হবে।

তিনি আরো বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অর্থায়নে ও ব্যবস্থাপনায় পরিচালিত ২৫০ শয্যা বিশিষ্ট কোভিড আইসোলেশন সেন্টার থেকে কোন রোগী বিনা চিকিৎসায় ফিরে যাবেন না। এমনকি নন কোভিড রোগীরাও। এই চিকিৎসা কেন্দ্রে নিয়োজিত সকল ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, কর্মকর্তা-কর্মচারিরা নির্ধারিত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম পাবেন। যারা এখানে সেবা দিচ্ছেন তারা প্রত্যেকেই সরকারি চাকুরীবিধি অনুযায়ী সকল সুযোগ-সুবিধা এবং তাদের কোন ক্ষয়-ক্ষতি হলে সরকার ঘোষিত প্রণোদনা ও আর্থিক সহায়তা পাবেন।

মেয়র বলেন, মনে রাখতে হবে যে, কোন শর্ত দিয়ে মানব ও সমাজ সেবা করা যায় না। যারা অস্থায়ী তাদের অগ্রাধিকার ভিত্তিতে স্থায়ীকরণসহ পরিস্থিতি বিবেচনায় যখন যা কিছু করার প্রয়োজন তাই করা হবে বলে মেয়র প্রতিশ্রুতি দেন।

তিনি আরো বলেন, আগামী ২১ জুন (রোববার) থেকে এই আইসোলেশন সেন্টারে রোগী ভর্তি শুরু হবে। সেবাদানের ক্ষেত্রে এমন কোন কথা বলা যাবে না যাতে সাধাারণ মানুষের মনে হতাশা ও আতংক বাড়াতে পারে। কারণ হতাশা ও আতংক মৃত্যুভয় বাড়ায়। এবং প্রতিরোধ শক্তি কেড়ে নেয়।

মৌলানা হারুনুর রশিদ এর পরিচালনায় অনুষ্ঠিত মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন কাউন্সিলর নামজুম হক ডিউক, মো. এরশাদ উল্লাহ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, আইসোলেশন সেন্টারের পরিচালক ডা. সুশান্ত বড়ুয়া, উপ-পরিচালক ডা. মুজিবুল আলম চৌধুরী, মেয়রের একান্ত সহকারি রায়হান ইউসুফ, বেলাল আহমদ, এস এম মামুনুর রশিদ, আনিসুর রহমান চৌধুরী প্রমূখ।

শেয়ার করুন