নতুন গ্যাস সংযোগ যাচ্ছে না আবাসিকে

গ্যাস সংযোগ

আবাসিকে নতুন গ্যাস সংযোগ দেবে না সরকার। এ ধরনের কোন পরিকল্পনা কিংবা কোন সিদ্ধান্তও গ্রহণ করেনি সরকার। সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গৃহস্থালিতে গ্যাগ সংযোগ দেয়া হবে বলে যে খবর প্রকাশিত হয়েছে তা সঠিক নয় বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের এক যুগ্ম সচিব এ বিষয়ে বলেন, আবাসিক খাতে গ্যাস সংযোগ না দেয়ার সিদ্ধান্ত কয়েক বছর আগেই গ্রহণ করা হয়েছে। নতুন করে আবার সংযোগ দেয়ার কোনো পরিকল্পনা, বিবেচনা বা সিদ্ধান্ত সরকার গ্রহণ করেনি। এমনকি আলোচনাও হয়নি। তবে এলএনজি আমদানির পর গ্যাসের গড় দাম বেড়ে গেছে। তাই গ্যাস চুরি এবং অপচয় ঠেকাতে ঢাকা ও এর আশপাশের জেলাগুলোতে তিতাস গ্যাস কোম্পানির বিতরণ পাইপলাইন নতুন করে সাজানো হবে।

আরো পড়ুন : একনেকে ২১৭ কোটি টাকার সৌর বিদ্যুৎ প্রকল্পের অনুমোদন
আরো পড়ুন : ফেসবুকে শিক্ষা উপমন্ত্রী নওফেলকে নিয়ে কটূক্তি, যুবক রিমান্ডে

এদিকে বুধবার (১৫ জুলাই) এক বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি জানিয়েছে, আবাসিক শ্রেণিতে গ্যাস সংযোগ প্রদানের কোনো সুনির্দিষ্ট নির্দেশনা বা লিখিত আদেশ প্রতিষ্ঠানটি পায়নি। পরিপ্রেক্ষিতে বাসাবাড়িতে গ্যাস সংযোগের লক্ষ্যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বা ঠিকাদারের সঙ্গে কোন ধরনের চুক্তি, অবৈধ সংযোগ গ্রহণ কিংবা আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হয়েছে।

জানা যায়, আবাসিক খাতে গ্যাসসংযোগ আবার চালু হবে এমন খবর প্রচারের পর তিতাস, বাখরাবাদসহ বিভিন্ন গ্যাস কোম্পানির প্রধান ও আঞ্চলিক অফিসে অনেক আগ্রহী গ্রাহক যোগাযোগ করেন। আবার বিভিন্ন এলাকায় দালালশ্রেণির সঙ্গেও অনেকে যোগাযোগ করেন। সংযোগের আশা দিয়ে তারা সম্ভাব্য গ্রাহকদের থেকে অন্যায্য টাকা দাবি বা আদায় করছেন। এক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বের আহবান জানানো হয়েছে।

শেয়ার করুন