বন্দুকযুদ্ধে নিহত কক্সবাজারের আলোচিত ইয়াবা সম্রাট মিজান

মিজান

কক্সবাজার : কক্সবাজারের আলোচিত ইয়াবা সম্রাট মিজান বন্দুক যুদ্ধে নিহত হয়েছে। সোমবার (২০ জুলাই) ভোররাতে শহরের খুরুশকুল ব্রীজ এলাকায় এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা, একটি দেশীয় বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। নিহত মিজান কক্সবাজার শহরের টেকপাড়া এলাকার গোলাম মওলা বাবুল ওরফে জজ বাবুলের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজাহান কবির বলেন, মিজান একজন চিহ্নিত ইয়াবা কারবারি। চলতি বছর ৮ ফেব্রুয়ারি শহরের মাঝির ঘাট এলাকা থেকে বিপুল পরিমাণ ইয়াবা লুটের ঘটনায় মিজান জড়িত। লুটের পর থেকে সে পলাতক থাকার এক পর্যায়ে সে কৌশলে ভারতে চলে যায়।

আরো পড়ুন : আবাসিকে ৩ মাসের বিদ্যুৎ বিলে বিলম্ব মাশুল মওকুফ
আরো পড়ুন : নগদ টাকাসহ আটক বন্দরের ৩ কর্মচারী

১৭ জুলাই বেনাপোলের ইমেগ্রেশন পুলিশ মিজানকে আটকের পর বিষয়টি কক্সবাজার জেলা পুলিশকে অবগত করেন। জেলা পুলিশের একটি টিম বেনাপোল গিয়ে মিজানকে কক্সবাজার নিয়ে আসে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী সোমবার (২০ জুলাই) ভোররাতে মাঝিরঘাটস্থ খুরুশকুল ব্রীজ এলাকায় লুট হওয়া ইয়াবা উদ্ধারে যায় সদর মডেল থানা পুলিশ ও ডিবি পুলিশ।

বিষয়টি জানতে পেরে আগে থেকে উৎপেতে থাকা তার সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। মাদক কারবারিরা গুলি ছুঁড়তে ছুঁড়তে মিজানকে ছিনিয়ে নেওয়া চেষ্টাকালে গুলিবিদ্ধ হয় মিজান। এসময় পুলিশের পাল্টা গুলিতে সহযোগিরা পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থলে তাদের ফেলে যাওয়া ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। গুলিবিদ্ধ মিজানকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। মিজানের মৃতদেহ ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন