করোনায় পুলিশের মৃত্যু : সন্তানদের পড়ালেখার দায়িত্ব নিলো সাইডার স্কুল

সিএমপি কমিশনার মোঃ মাহাবুবর রহমানের নিকট এ সংক্রান্তে একটি প্রস্তাবনা হস্তান্তর করেন সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জি সি ত্রিপাঠি।

চট্টগ্রাম : বৈশ্বিক মহামারি কোরোনা ভাইরাস (কোভিট-১৯) মোকাবিলায় সম্মুখ যুদ্ধা মৃত পুলিশ সদস্যদের সন্তানদের পড়ালেখার দায়িত্ব নিয়েছে সাইডার ইন্টারন্যাশনাল স্কুল।

মঙ্গলবার (২১ জুলাই) বিকাল ২ টার দিকে নগরীর দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) পুলিশ লাইন্স সদর দপ্তরে সিএমপি কমিশনার মোঃ মাহাবুবর রহমানের নিকট এ সংক্রান্তে একটি প্রস্তাবনা হস্তান্তর করেন সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জি সি ত্রিপাঠি।

আরো পড়ুন : প্রকল্পে গতি বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর
আরো পড়ুন : চবির সাবেক ছাত্রীর আত্মহত্যা

করোনার ক্রান্তিকালে বাংলাদেশ পুলিশের অন্যতম প্রধান ইউনিট চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রত্যেক সদস্যের ভূমিকা এবং তাঁরা যে দায়িত্ব পালন করেছেন তা অনস্বীকার্য। মেট্রোপলিটন এলাকায় জনগণের জানমালের সার্বিক নিরাপত্তা প্রদানের পাশাপাশি মানবতা বোধে উৎসারিত হয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) প্রত্যেক সদস্য পালন করেছে অনন্য মানবিক দায়িত্ব। এ মানবিক দায়িত্ব পালনকালে শহীদ হয়েছেন সিএমপির অনেক পুলিশ সদস্য। করোনাকালীন এই শহীদ পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানাতে তাঁদের পরিবারের সন্তানদের মধ্যে পাঁচ (৫) জনকে (ভবিষ্যতে এ সংখ্যা আরো বাড়তে পারে) “সাইডার ইন্টারন্যাশনাল স্কুল”-এর “ন্যাশনাল কারিকুলামে” তাদের বিনামূল্যে শিক্ষা গ্রহণের ব্যবস্থা করে দিতে ইচ্ছুক। কেবল তাই নয়, সাইডার ইন্টারন্যাশনাল স্কুল এক্ষেত্রে এই ৫ জন ছাত্রছাত্রীকে তাদের সকল শিক্ষাসামগ্রী তথা শিক্ষার জন্য প্রয়োজনীয় সমস্তকিছুর দায়িত্ব গ্রহণ করবেন।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আমির জাফরসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রস্তাবটি সমন্বয় করেছেন উপ-পুলিশ কমিশনার (উত্তর বিভাগ) বিজয় বসাক।

শেয়ার করুন