দেশে রাষ্ট্রধর্ম ইসলাম ছিল ভবিষ্যতেও থাকবে : আল্লামা শফী

শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দাঃবাঃ)।

দেশের সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে ধর্মনিরপেক্ষতা লিখার দাবি জানিয়েছেন মাইনরিটি সংগ্রাম পরিষদের সভাপতি আশোক কুমার সাহা। সুপ্রিম কোর্টের আইনজীবী আশোক কুমার ঘোষ উল্লেখিত দাবীর পক্ষে লিগ্যাল নোটিশ পাঠানোর ঘটনায় তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সংগ্রামী আমীর, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দাঃবাঃ)।

বুধবার (১৯ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী (দাঃবাঃ) বলেন, বিশ্বের যেকোনো জায়গায় ইসলামের উপর আঘাত আসলে হেফাজতে ইসলাম অতীতের ধারাবাহিকতায় আন্দোলন-সংগ্রাম করে যাবে, ইনশাআল্লাহ।

পঁচানব্বই শতাংশ মুসলমানের দেশ, বাংলাদেশে রাষ্ট্রধর্ম ইসলাম অতীতেও ছিল ভবিষ্যতেও বহাল থাকবে। এটি একটি মীমাংসিত বিষয়। বিগত সময়ে এটি নিয়ে অনেক আন্দোলন-সংগ্রাম করেছিলেন দেশের উলামায়ে কেরাম ও তওহিদী জনতা। আদালতে এর সমাধানও হয়েছিল।

এতদিন পর মাইনরিটি সংগ্রাম পরিষদের সভাপতি আশোক কুমার সাহা এমন অবান্তর দাবি দেশের পরিস্থিতি অস্থিতিশীল করার নতুন চক্রান্ত বলেই প্রতীয়মান হচ্ছে। এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারকে আহবান জানিয়েছেন আল্লামা শাহ আহমদ শফী।

আরো পড়ুন : তৃণমূলের নেতা-কর্মীদের কারণে আওয়ামী লীগ টিকে আছে : তথ্যমন্ত্রী
আরো পড়ুন : অর্থ সহায়তা নিয়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে চসিক প্রশাসক

সরকারের প্রতি ইঙ্গিত করে আমীরে হেফাজত আরো বলেন, মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে কোনো আইন বাস্তবায়ন করবেন না। এ দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণ মুসলিম, দেশ পরিচালনার ক্ষেত্রে এসব বিষয়ে খেয়াল রাখা প্রয়োজন। যারা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে উঠে পড়ে লেগেছে, তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করার অনুরোধ জানাচ্ছি।

তিনি আরো বলেন, বাংলাদেশে ইসলাম ছাড়া অন্যান্য ধর্মের অনুসারীদের ধর্মচর্চায় কখনো মুসলমানরা বাধাগ্রস্ত করে না। সুতরাং দেশের এই সাম্প্রদায়িক বন্ধন বজায় রাখতে এবং দেশে সাম্প্রদায়িক দাঙ্গা এড়াতে রাষ্ট্রধর্ম ইসলামই বহাল থাকা জরুরী।

আমীরে হেফাজত দেশের জনগণের প্রতি দোয়া চেয়ে বলেন, ইসলামকে টিকিয়ে রাখতে ফরজের সাথে সাথে নফল ইবাদত বাড়িয়ে দিতে হবে। ইসলামের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রের মোকাবিলা করতে সবাইকে সর্বক্ষণ প্রস্তুত থাকতে হবে। সবাই আমার জন্য এবং মাদারেসে কওমীয়্যার জন্য দোয়া করবেন। আল্লাহ সবাইকে তার নেক বান্দা হিসেবে কবুল করুক।

শেয়ার করুন