চাকঢালয় কর্মহীন অসহায় মানুষের মাঝে ইউএনডিপির ত্রাণ বিতরণ

চাকঢালয় কর্মহীন অসহায় মানুষের মাঝে ইউএনডিপির ত্রাণ বিতরণ

বান্দরবান : নাইক্ষ্যংছড়ি সদর চাকঢালায় করোনা প্রার্দুভাবের কারণে কর্মহীন হয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠীর নিম্নবিত্তদের মাঝে ইউএনডিপির উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

রবিবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১২টায় জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী(ইউএনডিপি) এর অর্থায়নে নাইক্ষ্যংছড়ি উপজেলার চাকঢালা জুনিয়ার হাই স্কুলের মাঠে ত্রাণ বিতরণ উদ্বোধন করা হয়। এতে সদর ইউনিয়ন পরিষদ চেয়ারমান নূরুল আবছার ইমন উপস্থিত থেকে নিম্মবিত্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

আরো পড়ুন : কখনো কখনো শোক শক্তির উৎস : উপ-মন্ত্রী নওফেল
আরো পড়ুন : পর্যটন সম্ভাবনাময় মিরসরাইয়ের সাহেরখালী সমুদ্র সৈকত

ইউএনডিপি বান্দরবান জেলা দায়িত্বরত ব্যবস্থাপক খুশি রায় ত্রিপুরা, লামা,আলীকদম ও নাইক্ষ্যংছড়ি দায়িত্বরত কর্মকর্তা মো,মোস্তাফা কামাল কামাল,প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজলসহ ইউএনডিপির প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চাকঢালয় কর্মহীন অসহায় মানুষের মাঝে ইউএনডিপির ত্রাণ বিতরণ

ইউএনডিপি,র সূত্রে জানাযায়, ইউএনডিপির অর্থায়নে উপজেলার ৫ ইউনিয়নে ৯ হাজার ২ শত ৬২ জন দরিদ্র ও অসহায় নর-নারীর মাঝে উক্ত ত্রাণ বিতরণ উদ্বোধনে ইউনিয়নের সদর ও চাকঢালা ১৯৮৭ জন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

সূত্রে আরও জানাযায়, ত্রাণ সামগ্রীর মধ্যে প্রতি পরিবারকে ১৫ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি পেয়াঁজ, ২টি সাবান, ২লিটার সোয়াবিন তৈল, ৭ প্রকারের ফলজ বীজসহ মাক্স ও হেক্সিসল দেয়া হয়।

উল্লেখ্য, আগামী ৩১ আগস্ট সোনাইছড়ি, ১ সেপ্টাম্বর উপজেলা মুক্তমঞ্চ চত্বর, ২ সেপ্টম্বার দৌছড়ি, ৩ সেপ্টাম্বর বাইশারী ও ৪ সেপ্টাম্বর ঘুমধুম ইউনিয়নে যথাক্রমে ৭ হাজার ২শত ৭৫ জন পরিবারে ত্রাণ বিতরণ করার কথা রয়েছে ইউএনডিপির।