উন্নয়নের প্রসব বেদনায় ভুগছি : সুজন

সাগরিকা থেকে ওয়াপদা মোড় পর্যন্ত পিসি রোডের উন্নয়ন কাজ পরিদর্শন করছেন চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন।

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক নগর আওয়ামীলীগ সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, চট্টগ্রাম নগরবাসীর দুঃখ নগরীর পোর্টকানেকটিং রোডের উন্নয়ন কাজ এ কয়েক দিনেই দৃশ্যমান। সঠিক তদারকি আর জনস্বার্থকে গুরুত্ব দিয়ে এ কাজের চ্যালেঞ্জ মোকাবেলা করছি। আমাদের অর্থনীতির লাইফ লাইন খ্যাত এ সড়কটি দীর্ঘদিন ধরে অযত্ন অবহেলায় পড়েছিল। আমি প্রশাসক এর দায়িত্ব নেওয়ার পর থেকেই অগ্রাধিকার প্রকল্পে এ সড়ককে অন্তর্ভুক্ত করেছি।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) বিকেলের দিকে নগরীর সাগরিকা থেকে ওয়াপদা মোড় পর্যন্ত পিসি রোডের কাজ পরিদর্শনকালে একথা বলেন।

আরো পড়ুন : গৃহ ভাড়ার ৩ লাখ টাকা চসিক দারোয়ানের পকেটে !
আরো পড়ুন : মিরসরাইয়ে ঝর্ণা থেকে পড়ে পর্যটক নিহত

চসিক প্রশাসক আরও বলেন, প্রায়ই আমি এ সড়ক পরিদর্শন করে ঠিকাদারদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছি, তাগাদা দিচ্ছি। আমাদের অনেক সময় করোনা এবং বর্ষায় নষ্ট হয়ে গিয়েছে। তাই একমূহুর্তও সময় নষ্ট করার কোনো অবকাশ নেই। এই শীত মৌসুমেই এ সড়ককে যান ও জন চলাচলের উপযোগী করে গড়ে তোলার কোন বিকল্প নেই।

এ সময় তিনি স্থানীয় জনসাধারণের সাথে কুশল বিনিময়কালে চসিক প্রশাসক বলেন, আলোচনা সমালোচনা থাকবে। তবে গঠনমূলক সমালোচনায় অনেক কিছুর সমাধান আসে। তাই তিনি ধৈর্য্য ও সহনশীল মনোভাবে উন্নয়ন কাজে সকলের সহযোগিতা কামনা করেন। পরিদর্শনকালে প্রশাসক পিসি রোডের কাজে নিয়োজিত ঠিকাদারদের কাজে গতি ত্বরান্বিত করার নির্দেশনা দিয়ে বলেন, আমি উন্নয়নের প্রসব বেদনায় ভুগছি। এ কাজে আপনার গাফিলতি আমাকে প্রশ্নচিহ্ন করছে। তাই শুধুমাত্র ব্যবসায়িক মানসিকতা পরিহার করে দায়িত্বজ্ঞান ও সেবার মনসিকতায় কাজ করুন। অন্যথায় বিবেকের কাঠগড়ায় আপনাদের দাঁড়াতে হবে।

প্রশাসক আগামী কিছুদিনের মধ্যে পিসি রোডের দৃশ্যমান উন্নয়ন লক্ষনীয় হবে বলে জানান। পরিদর্শনকালে স্থানীয় গন্যমান্য ব্যক্তি এবং ঠিকাদারগণ প্রশাসকের সাথে ছিলেন।

শেয়ার করুন