চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট অফিসে তিনজনের জাতীয় শুদ্ধাচার পুরস্কার লাভ

বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ট শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মোঃ আবু সাইদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

চট্টগ্রাম : জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা অনুযায়ী ২০১৯-২০ অর্থ বছরে বিভাগীয় পর্যায়ে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মোঃ আবু সাইদসহ ৩ জন। অন্য দু’জন হলেন-অফিসের সহকারী পরিচালক বিলকিস আফরোজা সিদ্দিকা ও উচ্চমান সহকারী মাসুদা আল আছমাউল।

ঢাকার আগারগাঁওস্থ ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসের উপ-পরিচালক (প্রশাসন) মোঃ ইসমাইল হোসেন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এই তিনজনকে মনোনীত করার বিষয়টি নিশ্চিত করা হয়।

আরো পড়ুন : আরেফিন নগরে চসিক এর জায়গা উদ্ধার করা হবে : সুজন
আরো পড়ুন : চট্টগ্রামে পাহাড় কেটে রেললাইন নির্মাণ : ৩১ লাখ টাকা জরিমানা

কর্মক্ষেত্রে পেশাগত জ্ঞান, দক্ষতা, সততা, শৃংখলাবোধ, কর্তব্যনিষ্ঠা, ভালো আচরণ, তথ্য প্রযুক্তি ব্যবহারে পারদর্শিতা, উদ্ভাবন চর্চা, সোশ্যাল মিডিয়া ব্যবহার, ই-ফাইল ব্যবহারে আগ্রহ, অভিযোগ প্রতিকারে সহযোগিতা ও স্বপ্রণোদিত তথ্য প্রকাশে আগ্রহসহ সরকারের বিভিন্ন উন্নয়ন সূচকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে সরকারীভাবে এ ৩ জনকে বিভাগীয় পর্যায়ে জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

তাদের প্রত্যেককে শুদ্ধাচার পুরস্কার হিসেবে একটি সার্টিফিকেট ও এক মাসের মূল বেতনের সমপরিমান অর্থ প্রদান করা হবে। বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের কর্মকর্তা-কর্মচারীরা পরিচালক মোঃ আবু সাইদসহ ৩ জনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মোঃ আবু সাইদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী সমৃদ্ধশালী সোনার বাংলা বিনির্মাণে শুদ্ধাচার চর্চার কোন বিকল্প নেই। লোভ সংবরণ করে শুদ্ধাচার চর্চা করতে পারলে একদিকে মানুষ উপকৃত হবে অন্যদিকে নিজেরা সর্বত্র সম্মানিত হবে।

কর্মকর্তা-কর্মচারীরা টিমওয়ার্কের মাধ্যমে কোন ধরনের ভোগান্তি ছাড়াই পাসপোর্ট ও ভিসা সংক্রান্ত সরকারী সেবা জনগণের দৌরগোড়ায় অতি সহজে পৌছে দিচ্ছেন বলেই সরকারের সুনাম বৃদ্ধি পেয়েছে।

শেয়ার করুন