আইসিটি মামলায় সীতাকুন্ডের ভুয়া সাংবাদিক ইব্রাহীম খলিল গ্রেপ্তার

ইব্রাহীম খলিল

চট্টগ্রাম : সীতাকুন্ড প্রেসক্লাবের সাবেক সভাপতির দায়ের করা আইসিটি মামলায় ভুয়া সাংবাদিক ইব্রাহীম খলিলকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে ফৌজদারহাট থেকে তাকে গ্রেপ্তার করে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির পুলিশ।

সীতাকুন্ড প্রেসক্লাবের সাবেক ২ সভাপতির করা ২টি আইসিটি মামলাসহ তার বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে সীতাকুন্ড মডেল থানায়। এসব মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ।

আরো পড়ুন : সাবেক সাংসদ বদির বিরুদ্ধে দুদকের মামলায় অভিযোগ গঠন
আরো পড়ুন : চট্টগ্রামের চকবাজার থেকে ৫ জুয়াড়ি গ্রেফতার

তিনি জানান, মামলা ছাড়াও সাংবাদিক পরিচয়ে ইব্রাহীম খলিলের বিরুদ্ধে সীতাকুন্ড উপজেলার বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে চাঁদাবাজির অনেক অভিযোগ রয়েছে। বিভিন্ন মহলকে ভুয়া আইনি নোটিশ দিয়ে হয়রানির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

সীতাকুন্ড প্রেসক্লাবের একাধিক সাংবাদিক জানান, ইব্রাহীম খলিল মূলত কোন সাংবাদিক নয়। তিনি জাতীয় বা আঞ্চলিক কোনো পত্রিকার প্রতিনিধি হিসেবে কাজও করেন না। কিন্তু সাংবাদিক পরিচয়ে সীতাকুন্ডে ব্যাপক চাঁদাবাজি করেন। তার এসব অপকর্মের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়ায় বিভিন্ন সরকারি দপ্তরে নামে-বেনামে ভুয়া অভিযোগ ও ভুয়া উকিল নোটিশ দিয়ে প্রকৃত সাংবাদিকদের হয়রানি করে আসছে। তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবি জানান সাংবাদিকরা।