মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন শিক্ষক শাহজালালের

নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক মোঃ শাহজালাল

বান্দরবান: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকায় ভিত্তিহীন, মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের প্রতিবাদ জানিয়েছেন উখিয়া রেজিষ্টার ক্যাম্পে কোডেক পরিচালিত জুনিয়র হাই স্কুলের শিক্ষক মোঃ শাহজালাল। শাহজাহান নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের হলুদিয়া শিয়া গ্রামের মিয়া হোসেনের ছেলে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই প্রতিবাদ জানান স্কুল শিক্ষক মোঃ শাহজালাল।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২ বছর যাবৎ নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছি। যাতে একদিনও অনুপস্থিত নাই। গত ৩ সেপ্টেম্বর দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার পেপার কাটিং দিয়ে এমডি হাবিবুর রহমান রনি নামের একটি ফেইসবুক আইডি থেকে “নাইক্ষ্যংছড়িতে এক শিক্ষকের ডাবল চাকুরি” শিরোনামে মিথ্যা-বানোয়াটী সংবাদ প্রকাশ করা হয়।

সংবাদে লেখা হয়, আমি নাইক্ষ্যংছড়ি দোছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত আছি। এ ঘটনায় আমি যে দোছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নই বলে ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হতে লিখিত প্রত্যয়ন নিয়ে আমার যথাযথ কর্তৃপক্ষের কাছে দিয়েছি।

তাছাড়া আমাদের কক্সবাজার পত্রিকার সম্পাদকের সাথে সরাসরি দেখা করে ৩ সেপ্টেম্বরের ভুয়া সংবাদের ব্যাপারে কথা বলি। তিনি আমাকে এ ভুয়া সংবাদের ব্যাপারে পত্রিকা অফিস দায়ভার নিবেনা বলে সাফ জানিয়ে দেন।

প্রকৃত বিষয় হল জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে আমার আপন বড় ভাই মো: বেলাল মাস্টার, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, স্থানীয় সংবাদ কর্মী হাবিবুর রহমান রনি মিথ্যা মানহানিকর সংবাদটি পত্রিকার কাটিংসহ কয়েকটি অনলাইন পোর্টাল ও তার ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে প্রকাশ করেছেন। মিথ্যা সংবাদ প্রকাশে একজন শিক্ষক হিসেবে বড় ধরনের সম্মানহানি হয়েছে এবং আমার প্রতিষ্ঠানেও মিথ্যা সংবাদের ফটোকপিসহ মিথ্যা অভিযোগ প্রেরণ করেন।

বিগত ২০১৪ সালে দলিল মূলে ৪০ শতক জমি ক্রয় করি এবং ভোগ দখল করে আসছি। একই জমি আবার আমার পিতা হতে দেশীয় কাগজ মূলে ক্রয় করে ২০১৮ সালে আমার বড় ভাই বেলাল মাস্টার। এ ঘটনাটি এলাকার চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গ সালিশ বৈঠকের মাধ্যমে সমাধান করে। কিন্তু আমার বড় ভাই আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকে হুমকি প্রদান করে আসছিল। আমাকে চাকুরী থেকে বহিষ্কারসহ দেখে নিবে।

বিগত দিনে আমার বড় ভাই বেলাল মাস্টার তার শাশুড় বাড়ি উখিয়া কুতুপালং হওয়ার সুবাদে ঐ এলাকার স্থানীয় লোকজন দিয়ে আমাকে প্রকাশ্য মারধরের চেষ্টার পাশাপাশি চাকুরী ছেড়ে চলে যাওয়ার জন্য নিয়মিত হুমকি দিয়ে আসছিল। এছাড়াও আমার নামে বিভিন্ন মিথ্যা অপবাদ ছড়িয়ে আমার কর্মরত প্রতিষ্ঠান প্রধানের কাছে নানান ভূয়া তথ্যবিহীন সংবাদ ও অভিযোগ দিয়ে কান ভারী করে আসছে। যার কারণে আমার অপূরনীয় ক্ষতি ও মান সম্মান ক্ষুণ্ণ হয়েছে।

সংবাদকর্মী হাবিবুর রহমান রনি তার ফেইসবুক আইডি থেকে গত ৮ সেপ্টেম্বর আমার নামে আমাদের কক্সবাজার পত্রিকায় অনলাইন পোর্টালে প্রকাশিত ঐ হয়রানিরমূলক ও ভূয়া সংবাদটি প্রকাশ করেন। যা সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ও মানহানিকর।

তাই আমি এ সংবাদ প্রকাশের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবে উপস্থিত ছিলেন দোছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহাজাহান, বাইশারী বালিকা মাদ্রাসার সুপার মওলানা রফিকুল ইসলাম প্রমূখ।