অবশেষে ব্যাংক বন্দরে চাকরিদাতা আটক গোয়েন্দা জালে

আটক মো. ইব্রাহিম

চট্টগ্রাম : বাংলাদেশ ব্যাংক, বন্দর, ডাচ বাংলা ব্যাংক, এনআরবি গ্লোবাল ব্যাংকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেন তিনি। এ জন্য বেকার যুবকদের টার্গেট করে নেন লাখ লাখ টাকা। এবার নগর গোয়েন্দা পুলিশের হাতে ধরা পরলেন সেই ব্যাংক বন্দরে চাকরিদাতা।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ভোরে নগরীর চান্দগাঁও থানার পাকা দোকান এলাকা থেকে ইব্রাহিম নামের ওই প্রতারককে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।

একজন ভুক্তভোগীর অভিযোগের সত্যতা যাচাই করে ইব্রাহিমকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ আবু বকর সিদ্দিক।

আরো পড়ুন : মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন শিক্ষক শাহজালালের
আরো পড়ুন : অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা হাটহাজারী বড় মাদ্রাসা

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এসএম মোস্তাইন হোসেন জানান, চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূল হোতা ইব্রাহিম। তারা বেকার যুবকদের টার্গেট করে চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেয়। কারও কাছ থেকে ১০ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে। সর্বনিম্ন ১ লাখ ৬০ হাজার টাকা পর্যন্ত নিয়েছে।

তিনি বলেন ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, কক্সবাজারসহ বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের টার্গেট করে এ অর্থ হাতিয়ে নেয় প্রতারক চক্র। এই প্রতারক চক্রের আরও সদস্য রয়েছে। আমরা একজনকে গ্রেফতার করেছি। এর সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেফতার করা হবে।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, একজন ভুক্তভোগী আমাদের কাছে অভিযোগ করেন। পরে আমরা বিষয়টি যাচাই করে সত্যতা পাই এবং অভিযান চালিয়ে ইব্রাহিমকে গ্রেফতার করি। ইব্রাহিমের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগপত্র, চেক, স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত ১৫ জন ভুক্তভোগীর সন্ধান পেয়েছি। তাদের কাছ থেকে মোট ৭০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে ইব্রাহিম। এর বাইরে আরও কেউ হয়তো থাকতে পারে। তার বিরুদ্ধে পাঁচটি প্রতারণার মামলা রয়েছে। এ বিষয়ে আরও খতিয়ে দেখা হবে।

শেয়ার করুন