সরকারকে নিয়ন্ত্রণ করছে কালোবাজারী সিন্ডিকেট : ইমরান

কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

চট্টগ্রাম : নিত্যপণ্যের লাগামহীন উর্ধ্বগতির কারণে জনগণ চোখে সরষেফুল দেখছে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, কালোবাজারী সিন্ডিকেটের ওপর সরকারের কোন নিয়ন্ত্রণ নেই বরং কালোবাজারী সিন্ডিকেট চক্র সরকারকে নিয়ন্ত্রণ করছে। তারা নানা অজুহাত সৃষ্টি করে জনগণের পকেট কাটছে। সরকারের টিসিবি, ট্যারিফ কমিশন ও ভোক্তা অধিকার নামক একাধিক প্রতিষ্ঠানের কার্যক্রম চরম সীমিত পর্যায়ে রয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় স্থানীয় একটি হোটেলে চট্টগ্রাম মহানগর লেবার পার্টির কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

আরো পড়ুন : খাগড়াছড়িতে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় আটক ৭
আরো পড়ুন : সীমান্ত পাহারায় যেতে কাঁদছে চীনা সৈন্যরা

তিনি বলেন, লোকবল সংকট, অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে তাদের কর্মকান্ড মুখ থুবড়ে পরেছে। বর্তমানে করোনা, বন্যা পরিস্থিতি, নদী ভাঙ্গন ও প্রবাসীদের স্বদেশ প্রত্যাবর্তনের কারনে কোটি কোটি লোক বেকার ও কর্মহীন হওয়ায় জনমনে উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে। এরই মধ্যে চাল পিঁয়াজ ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমুল্যের আকাশচুম্বি উর্ধ্বগতি জনর্দুভোগকে আরেক দফা বাড়িয়ে দিয়েছে। ধনী গরিবের শ্রেণী বৈষম্য প্রকট আকার ধারন করছে।

নিম্নশ্রেণী ও অসহায় দুঃস্থ্যরা কাজকর্ম ও মানুষের সহযোগিতা নিয়ে চলতে পারলেও সংখ্যাগরিষ্ট মধ্যবিত্ত শ্রেণী চরম দুঃসময় অতিক্রম করছে। মধ্যবিত্ত শ্রেণীর বুকফাঁটা কান্না শোনার কেউ নেই। বর্তমানে সরকারী কর্মকর্তা-কর্মচারী ও সরকার দলীয় এমপি-মন্ত্রী, নেতা-কর্মীরা ছাড়া কেউ ভালো নেই মন্তব্য করে তিনি বলেন, সরকারী মদদে দেশের সম্পদ লুটপাট ও পাচার হচ্ছে। সীমাহীন দুর্নীতি, দলীয়করণ ও আত্মীয়করণের মাধ্যমে বিগত ১৪ বছরে সরকার দেশের অর্থনীতি, রাজনীতি ও সামাজিক সাংস্কৃতিকে ধ্বংসস্তুপে পরিনত করেছে।

চট্টগ্রাম মহানগর লেবার পার্টির সভাপতি আলাউদ্দিন আলীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আফসার উদ্দিনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন লেবার পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন। বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, দক্ষিন জেলা সভাপতি ডাঃ জুনু মিয়া, মহানগর সিনিয়র সহ-সভাপতি আবসার আলী সেলিম, সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন, প্রচার সম্পাদক জসিম উদ্দিন, যুব মিশন কেন্দ্রীয় যুগ্ম-আহবায়ক আখতারুজ্জামান বাবু ও ছাত্র মিশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কবি ইকবাল মাহমুদ প্রমুখ।

সভায় আগামী ২২ অক্টোবর চট্টগ্রাম প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটা ও আলোচনা সভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শেয়ার করুন