ছদ্মবেশে আত্মগোপনে থাকা তারেককে গ্রেফতার করল র‌্যাব

ছদ্মবেশে আত্মগোপনে থাকা তারেককে গ্রেফতার করল র‌্যাব

সুনামগঞ্জ : নিজেকে আড়াল করতে চুল দাড়ি ছেটে ছদ্মবেশে আত্মগোপনে ছিলেন সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে তরুণী ধর্ষণ মামলার আসামী তারেকুল ইসলাম তারেক। অবশেষে ধরা পরেছে র‌্যাবের হাতে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় সুনমাগঞ্জের দিরাই থেকে তারককে গ্রেফতার করেছে র‌্যাব। তারেককে গ্রেপ্তারের মধ্য দিয়ে এই মামলার এজাহারভূক্ত সব আসামিকেই গ্রেপ্তার করা হল। গ্রেফতার তারেকুজ্জামান তারেক সুনামগঞ্জ সদর উপজেলার উমেদ নগর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

এ তথ্য নিশ্চিত করে র‌্যাব-৯ সিপিসি-৩ এর লেফটেন্যান্ট কমান্ডার ফয়সল জানান, গণধর্ষণের ঘটনার পর সিলেট থেকে পালিয়ে যান তারেক। পরে চুল ও দাড়ি কেটে সুনামগঞ্জের দিরাই পৌর এলাকায় আত্মগোপন করেন। সেখান থেকে তাকে আটক করা হয়।

আরো পড়ুন : শেখ হাসিনার হাতেই আগামীর সমৃদ্ধ বাংলাদেশের চাবিকাঠি : ইউনুস গণি
আরো পড়ুন : বিষপানে বৌদ্ধ ভিক্ষুর আত্মহত্যা বান্দরবানে

এছাড়া সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে তরুণী ধর্ষণের ঘটনায় এজাহারে নাম না থাকলেও ধর্ষণের ঘটনার পর থেকে আইনুদ্দিন ও রাজনের নাম প্রকাশিত হলে জড়িত সন্দেহে আইনুল ও রাজন নামে আরও দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এই মামলার অন্য আসমিদের মধ্যে গত রবিবার রাতে হবিগঞ্জের নবীগঞ্জ থেকে রবিউল ইসলামকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

সোমবার রাত ১১টায় জৈন্তাপুর উপজেলার হরিপুর থেকে এই মামলার আসামি মাহফুজুর রহমানকে গ্রেপ্তার করে কানাইঘাট থানা পুলিশ।

এরআগে রোববার সকালে ছাতক থেকে মামলার প্রধান আসামি সাইফুর রহমান ও মাধবুপর থেকে অর্জুন লস্করকে গ্রেপ্তার করা হয়। একই রাতে হবিগঞ্জ সদর থেকে মামলার এজাহারভূক্ত আসামি শাহ মাহবুবুর রহমান রনিকে গ্রেপ্তার করে র‌্যাব। ওই রাতেই সিলেটের ফেঞ্চুগঞ্জ থেকে এ ঘটনায় জড়িত সন্দেহে মো. আইনুদ্দিন ও মো. রাজনকে গ্রেপ্তার করে র‌্যাব-৯।

গ্রেপ্তার হওয়া সকলেই ছাত্রলীগের নেতাকর্মী বলে জানা গেছে। গ্রেপ্তার হওয়া অন্য আসামিরাও এ ঘটনায় আইনুদ্দিন ও রাজন জড়িত বলে জানিয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে সন্ধ্যায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ করে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা। পরে রাতে পুলিশ তাদের উদ্ধার করে।

এ ঘটনায় ভিকটিমের স্বামী বাদী হয়ে শাহপরান থানায় মামলা করেছেন। মামলায় ছাত্রলীগের ছয় নেতাকর্মীসহ অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়। এ মামলায় ইতিমধ্যে এজহার নামীয় ৬আসামিসহ ৮জনকে গ্রেফতার করে পুলিশ।