জমি বিরোধে দুই পক্ষে মারামারি, ৩জন আহত আরেফিন নগরে

আহত আলী জহির ও তার ছেলে মো. হাসান

চট্টগ্রাম : নগরীর বায়েজিদ থানার আরেফিন নগরের জালালের মসজিদের পাশে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের মারামারিতে অন্তত ৩জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে আলী জহির (৬৫) ও তার ছেলে মো. হাসান (২৪) চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। অপর আহত ১৪ বছরের শিশু মো. শাকিব আলী জহিরের নাতি।

সোমবার (৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এসময় এলাকার সাধারণ মানুষ দিগ্বিদিক ছুটোছুটি করতে দেখা গেছে। এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে। ঘটনার পরপরই খবর পেয়ে বায়েজিদ থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

আরো পড়ুন : নোয়াখালীতে নারী নির্যাতনের ঘটনা ‘ষড়যন্ত্র’ হতে পারে : আইনমন্ত্রী
আরো পড়ুন : ভুয়া দলিল করে জমি আত্মসাতের অভিযোগ

এবিষয়ে একাধিক প্রত্যক্ষদর্শী জানান, মো. শাহাবুদ্দিন ও মো. পারভেজ নামের দুই ব্যক্তি অত্র এলাকায় অন্তত ৫শ’ কানি জমির মালিকানা দাবী করে আসছে। দীর্ঘ মাস তিনেক ধরে ওই জমি দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে। তারা বহিরাগত লোকজন নিয়ে প্রতিনিয়ত এলাকায় মহড়া দিয়ে, ভয়ভীতি দেখায়। এর ধারাবাহিকতায় সোমবার (আজ) সন্ধ্যায় জনৈক বশরের ভাড়া দোকান ক্রয়-বিক্রয়কে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে অন্তত ২০ থেকে ২৫ জনের একদল লোক এসে এ হামলায় চালায়। এতে আলী জহির, মো. হাসান ও শাকিব নামের এক শিশু আহত হয়। ঘটনার পরপরই বহিরাগতরা দ্রুত এলাকা ত্যাগ করে বলে জানান একাধিক প্রত্যক্ষদর্শী।

আহত আলী জহিরের ছেলে ওসমান গণি পুতু বলেন, কথিত জমিদার শাহাবুদ্দিনের লোকজন আমাদের উপর অতর্কিত হামলা করে, আমার বাবা ও ভাইকে কুপিয়েছে। এ ঘটনায় আমার শিশু সন্তানও আহত হয়েছে। একটি দোকানে তালা ঝুলিয়ে দিয়েছে। আমি ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক ন্যায় বিচার চাই।

শেয়ার করুন