আল আজহারে পড়ার সুযোগ পাচ্ছে চবির ৫ শিক্ষার্থী

ড. শিরীণ আখতার এর সাথে সৌজন্য সাক্ষাতে চবির পাচঁ শিক্ষার্থী

চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫জন শিক্ষার্থী মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ে পূর্ণ স্কলারশিপ নিয়ে অধ্যয়নের সুযোগ লাভ করেছে।

মিশর সরকার কর্তৃক চার বছর মেয়াদি এই স্কলারশিপ পাওয়া শিক্ষার্থীরা হলেন সৈয়দ আল আমিন, নেছার আহমদ ও শোয়াইবুল ইসলাম এবং আরবি বিভাগের উসমান গণি ও রেজাউর রহমান। তারা প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।আগামী ১০ অক্টোবর তারা মিশরের উদ্দেশ্যে রওনা হবেন।

মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় তাঁরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন।

উপাচার্য ড. শিরীণ আখতার স্কলারশিপ পাওয়া শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, বিশ্বের আধুনিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক-শিক্ষার্থীদের সাথে জ্ঞানের আদান-প্রদানের মাধ্যমে আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা নিজেদের জ্ঞান ভান্ডারকে অধিকতর সমৃদ্ধ করতে এ ধরণের স্কলারশিপ উচ্চ শিক্ষা গ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদেরকে সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে যথাযথভাবে জ্ঞান আহরণের মাধ্যমে নিজেদের মেধাকে সমৃদ্ধ করে দেশ-জাতির কল্যাণে ভূমিকা রাখার পাশাপাশি এ বিশ্ববিদ্যালয় তথা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে এটাই প্রত্যাশিত। তিনি শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।’

এ সময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মনজুরুল আলম, নাট্যকলা বিভাগের প্রফেসর ড. কুন্তল বড়ুয়া, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আবুল হোসাইন এবং চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া উপস্থিত ছিলেন।

শেয়ার করুন