পটিয়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন হুইপ

পটিয়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন হুইপ

চট্টগ্রাম : সারাদেশের চলমান ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর আলোকে পটিয়ায় ক্যাম্পেইন উদ্বোধন করেছেন হুইপ সামশুল হক চৌধুরী। মঙ্গলবার (৬ অক্টোবর) পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ক্যাম্পেইন উদ্বোধন করা হয়।

৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের এই ভিটামিন খাওয়ানো হবে। ক্যাম্পেইন চলবে প্রতিদিন সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত।

ক্যাম্পেইনে কর্মরত সকল কর্মীদের সার্জিক্যাল মাস্ক, স্যানিটাইজার সহ করোনা প্রতিরোধে প্রয়োজনীয় সকল সরঞ্জাম সরবরাহ করা হয়।

বর্তমানে দেশে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা প্রায় ২৭ লাখ। এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ১ কোটি ৯৩ লাখ। ক্যাপসুল খাওয়ানোর জন্য নির্দিষ্ট স্থান ছাড়াও বাসস্ট্যান্ড, রেলস্টেশন সহ উপজেলার আরো জনগুরুত্বপূর্ণ স্হানে ও ভ্রাম্যমাণ স্বাস্থ্যকেন্দ্র স্থাপনের মাধ্যমে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ডাক্তার তিমির বরণ চৌধুরী, পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাছান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ জাবেদ, জেলা পরিষদের সদস্য দেবব্রত দাশ, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি মোঃ আলমগীর, উপজেলা আওয়ামী লীগ নেতা মুজিবুল হক চৌধুরী নবাব, পটিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দিন, ডাক্তার তানভির, ডাক্তার কাজী ফারহানা নূর, ডাক্তার সূরজিৎ ঘোষ, ডাক্তার রেদোয়ান, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার রিজোয়ান সিদ্দিকী প্রমুখ।

কমপ্লেক্স সূত্রে জানা যায়, এ কর্মসূচির আওতায় উপজেলার ১৭টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা সহ প্রত্যন্ত অঞ্চলের শিশুদের খুঁজে খুঁজে ৪ অক্টোবর হতে ১৭ অক্টোবরের বিশেষ কর্মসূচির মাধ্যমে ক্যাপসুল খাওয়ানো হবে।

শেয়ার করুন