আরফিন নগরে মাদকের নেপথ্যে ভূমিদস্যুরা, মানববন্ধনে বক্তারা

বৃহস্পতিবার বিকেলে সন্ত্রাস, ভূমিদস্যুতা ও মাদকের বিরুদ্ধে আরেফিন নগরে মানববন্ধন।

চট্টগ্রাম : বায়েজিদ বোস্তামী এলাকার আরফিন নগরে সন্ত্রাস, ভূমিদস্যু ও মাদকের বিরুদ্ধে ফু্ঁসে উঠেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (৮অক্টোবর) বিকেলে বায়েজিদ এলাকায় অবস্থিত এশিয়ান ওমেন ইউনিভার্সিটির সামনে ব্যবসায়ী কল্যাণ সমিতির ব্যানারে মানববন্ধন করে এলাকাবাসী। মানববন্ধনে ব্যবসায়ী, এলাকাবাসী, রাজনৈতিক নেতৃবৃন্দ একাত্মতা পোষণ করেন।

আরো পড়ুন : খাগড়াছড়িতে নারী-শিশু ধর্ষণ ও সহিংসতা রোধে মানববন্ধন
আরো পড়ুন : শীতে করোনা বাড়ার আশঙ্কায় জেলা হাসপাতাল প্রস্তুত করছে সরকার

আবদুল খালেকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, শান্ত আরফিন নগর আজ মাদকের স্পটে চিহ্নিত। বেড়েছে সন্ত্রাস ও চাঁদাবাজি। তার উপর এলালাকাবাসীর বিষফোঁড়া ভূমিদস্যুরা। বর্তমানে আইনশৃঙ্খলার উন্নতি হলেও এই এলাকায় চলছে মাদক ব্যবসা, সন্ত্রাস, চাঁদাবাজি ও ভূমিদখলের নৈরাজ্য। এ কারণে আমাদের থাকতে হচ্ছে ভীতি নিয়ে। ধ্বংস হচ্ছে যুব সমাজ। ব্যবসায়ীদের জানমালে নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে। আইনের বিন্দু পরিমাণ প্রয়োগ এলাকায় মিলছে না।

বক্তারা বলেন, কথিত ভূমি মালিক শাহাবুদ্দিন ও পারভেজ নামের ভূমিদস্যুরা বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে গত ৫ অক্টোবর সন্ধ্যায় ওসমান গণি পুতুর পরিবারের উপর যে ন্যাক্কারজনক হামলা করেছে। আমরা এই হামলার নিন্দা জানাই। এবং অনতিবিলম্বে দোষীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানাই।

বক্তাদের দাবি, ভূমিদস্যুরা আজ পুরো এলাকায় মাদকের বিস্তার ঘটছে। কথিত ভূমি মালিকরা টাকা বিলিয়ে বিরোধীয় ভূমি দখলে নেয়ার চেষ্টা করে। আর সেই টাকায় এলাকার উঠতি যুব সমাজ মাদকে ঝুঁকে পড়ছে।

বৃহস্পতিবার বিকেলে সন্ত্রাস, ভূমিদস্যুতা ও মাদকের বিরুদ্ধে আরেফিন নগরে মানববন্ধন।

সন্ত্রাস, ভূমিদস্যুতা ও মাদকের বিরুদ্ধে আরো সোচ্চার হওয়ার জন্য আইন শৃংখলা বাহিনীর প্রতি আহ্বান জানান বক্তারা।

মানববন্ধনে বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি সার্জেন্ট(অব) আবুল কাশেম, সাবেক ছাত্রনেতা এসএম আলমগীর রানা, আওয়ামী লীগ নেতা মাসুদ আলম, সেলিম রেজা শামীম, তৌহিদ আহমদ চৌধুরী ও যুবলীগ নেতা মো. শাহজাহান মিয়া, ব্যবসায়ী নেতা আতিকুর রহমান রনি। মাদকবিরোধী নেত্রী রুমাইয়া সুচি রুমা, মামুন, রিপন সোহেল, আবুল হোসেন ও ওসমান গণি পুতু প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন