চবি কর্মকর্তাদের কর্মবিরতি স্থগিত

চবি লোগো

চবি প্রতিনিধি (চট্টগ্রাম) : পূর্বঘোষিত তিন দফা দাবিতে কলমবিরতি ও কর্মবিরতি কর্মসূচি স্থগিত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী।

তিনি বলেন, “বিশ্ববিদ্যালয় প্রসাশনের সমাধানের আশ্বাসে কর্মবিরতি স্থগিত করা হয়েছে। ১৭ অক্টোবরের মধ্যে সমস্যা সমাধান না হলে ১৮ অক্টোবর থেকে কর্মবিরতি অব্যাহত থাকবে।”

গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) প্রশাসক পদ বাতিল, অফিসারদের পদে থাকা শিক্ষকদের প্রত্যাহারসহ তিন দফা দাবিতে কলম ও কর্মবিরতি কর্মসূচি ঘোষণা করে চবি অফিসার সমিতি।

চবি অফিসার সমিতির বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, “তিন দফা দাবিতে আগামী ১১ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দুই ঘণ্টা করে কলমবিরতি, ১৫ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি এবং ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করবে চবি অফিসার সমিতি।”

অফিসার সমিতির তিন দফাসমূহ হল :

১.১৯৭৩ অ্যাক্ট অনুযায়ী ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় সহকারী রেজিস্ট্রার ও সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার ও সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনতে হবে।

২.প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সব পদ থেকে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সঙ্গে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

৩.বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করে পূর্বের ন্যায় চালু করতে হবে।

শেয়ার করুন