এসএসসি পাসও করেননি, তবুও তিনি ডাক্তার

এসএসসি পাসও করেননি, তবুও তিনি ডাক্তার

চট্টগ্রাম : এসএসসি পাসও করেননি। কোনমতে অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন। এরপর নামের পাশে জুড়ে দিয়েছেন ‘ডাক্তার’। এবার তিনি ডাক্তার_এ পদবী ব্যবহার করে এলাকার সহজ-রসল মানুষের সাথে প্রতারণা করে আসছেন বহুদিন ধরে। অবশেষে আবু বক্কর নামের ওই ভুয়া ডাক্তারকে অর্থদন্ড দিয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। আর তিনি ডাক্তার লিখবেন না, চিকিৎসাও করবেন না_এ মর্মে ওই ভুয়া ডাক্তারের কাছ থেকে মুচলেকা নেয়ার পর তার ফার্মেসিও সীলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্প্রতিবার (১৫ অক্টোবর) দুপুরে হাটহাজারীর ফতেয়াবাদ বটতলী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান চালানো হয়। এসময় ওই ভায়া ডাক্তারকে ২০ হাজার টাকা জরিমানা ছাড়াও তার ফার্মেসি সিলগালা করা করেন ভ্রাম্যমাণ আদালত।

আরো পড়ুন : বান্দরবানে সাবেক ইউপি মেম্বারকে গুলি করে হত্যা
আরো পড়ুন : প্রতারকচক্রের অত্যাচারে রাঙ্গুনিয়ার এক কৃষক পরিবার সর্বশান্ত

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন। বিষয়টি নিশ্চিত করে রুহুল আমিন জানান, মেট্রিক পাশও করেননি তিনি। কোনমতে অষ্টম শ্রেণী পর্যন্ত পড়ালেখা করে ডাক্তার পদবী ব্যবহার করছেন। এলাকার সহজ সরল মানুষের সাথে প্রতারণা করছেন। এ অপরাধে তার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।