নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে পুলিশের প্রতিবাদ সমাবেশ

নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে পুলিশের প্রতিবাদ সমাবেশ

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে নারী ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এক বিশাল সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ১১টায় বাইশারী বাজারের ত্রিমোহনী চত্বর থেকে তদন্তকেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) এনামুল হক ভূইয়ার নেতৃত্বে এক বিশাল মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাজার চত্বরে সমাবেশের আয়োজন করা হয়।

আরো পড়ুন : ফেনীতে ধর্ষণবিরোধী লং মার্চে হামলা, সাংবাদিকসহ আহত ২০
আরো পড়ুন : করোনায় আক্রান্ত তথ্যমন্ত্রী, হাসপাতালে ভর্তি

সাংবাদিক আবদুর রশিদের পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন বাইশারী বাজার সভাপতি ও ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর।

প্রধান অতিথি হিসেবে উপস্থিতিদের মাঝে বক্তব্য রাখেন ইনচার্জ (পরিদর্শক) এনামুল হক ভূইয়া। তিনি বলেন, জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনা অনুযায়ী সারা দেশের ন্যায় বাইশারীতেও জনসাধারণকে সাথে নিয়ে জন সচেতনার জন্য এই সমাবেশের আয়োজন করা হয়েছে। যাতে করে সকল জনতা নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে পারি।

তিনি আরো বলেন, নারীরা মায়ের জাত, নারীদের প্রতি ভাল আচরণ করুন। অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হউন। ঘটনা ঘটার সাথে সাথে অথবা ঘটার সম্ভাবনা থাকলে পুলিশকে খবর দিন। পুলিশ আপনাদের পাশে আছে। তিনি ধর্যণের শাস্তি এখন মৃত্যু দন্ডের কথাও মনে রাখার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান সাবেকুন্নাহার, ইউপি সদস্য আবদুর রহিম, আবু তাহের , সাংবাদিক শাহীন, ছাত্রলীগের সভাপতি এস এন কে রিপনসহ ব্যবসায়ী, ছাত্র জনতা ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

এছাড়াও এ এস আই সজল সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।