‘হলুদ সাংবাদিকতা হ্রাসে আইনের খসড়া পাঠানো হয়েছে’

বক্তব্য রাখছেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ

বান্দরবান : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন সাংবাদিকতার যোগ‍্যতা সংক্রান্ত আইনের খসড়া সরকারের কাছে পাঠানো হয়েছে। আশা করা যাচ্ছে খুব শিগগিরই আইনটি পাস হবে। এটি হলে হলুদ সাংবাদিকতা অনেকাংশে কমে আসবে।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস কাউন্সিল কর্তৃক আয়োজিত স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান এসব কথা বলেন।

আরো পড়ুন : হঠাৎ ঝুমবৃষ্টিতে জলমগ্ন বন্দরনগরী
আরো পড়ুন : কিশোর গ্যাং নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা চাইলেন সিএমপি কমিশনার

এসময় তিনি আরো বলেন, সাংবাদিকদের যোগ্যতা ও নিয়োগ সংক্রান্ত কোনো আইন না থাকায় সারাদেশে অপসাংবাদিকতা বেড়ে যাচ্ছে এতে করে প্রকৃত সাংবাদিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এলাকার কৃষ্টি সংস্কৃতি ও ঐতিহ্য সমুন্নত রেখে সাংবাদিকদের দেশের জন্য, এলাকার জন্য একসাথে কাজ করার আহ্বান জানান প্রেস কাউন্সিলের চেয়ারম্যান।

“মুজিবর্র্ষের অঙ্গীকার, হলুদ সাংবাদিকতা পরিহার” শীর্ষক সভায় জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম, পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, প্রেস কাউন্সিলের সচিব মোঃ শাহ আলম, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ প্রমুখ।

সভায় বান্দরবানের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা অংশ নেয়। সভাশেষে মুজিববর্ষ উপলক্ষে প্রেস কাউন্সিলের পক্ষ থেকে বান্দরবান প্রেসক্লাবের লাইব্রেরীর জন্য বই উপহার দেওয়া হয়।