দুই লাখ ইয়াবা নিয়ে ৫ রোহিঙ্গাসহ ৬জন আটক ঘুমধুম সীমান্তে

দুই লাখ ইয়াবা নিয়ে ৫ রোহিঙ্গাসহ ৬জন আটক ঘুমধুম সীমান্তে

শামীম ইকবাল চৌধুরী (নাইক্ষ্যংছড়ি) : নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুমে দুই লাখ পিস মরণ নেশার বড়ি ইয়াবা পাচারের সময় ৫ রোহিঙ্গাসহ ৬ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আইন শৃংখলা বাহিনীর ধারনা উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য অন্তত ৬ কোটি টাকা।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজুআমতলী আম বাগান এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটকরা হলেন-উখিয়ার কুতুপালং লম্বাশিয়া-১, ব্লক-এ রোহিঙ্গা ক্যাম্পের ফকির আহমদের ছেলে মো. রহমত উল্লাহ (২৫), মো. নুর আহমদের মো. মাহমুদুল হাসান (২১), আব্দুল আলিমের ছেলে মো. সেলিম (২২), সোনা আলীর ছেলে মো. আমিন (২২), আলী হোসেনের ছেলে মো. জিয়াবুল হক (২৬) ও উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থ্যাইংখালী গ্রামের মীর আহমদের ছেলে মো. জয়নাল আবেদীন (২৫)।

আরো পড়ুন : সাংবাদিকরা জাতিকে পথ দেখায়, খুলে দেয় তৃতীয় নয়ন : তথ্যমন্ত্রী
আরো পড়ুন : নৌবহরে আরো দুটি আধুনিক ফ্রিগেট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, ‘মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান বাংলাদেশে প্রবেশের খবর পেয়ে নাইক্ষ্যংছড়ি রেজু আমতলী বিওপির সদস্যরা নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমধুম ইউপির রেজুআমতলী আমবাগান নামক স্থানে অবস্থান নেয়। আনুমানিক সাড়ে ৮ টার দিকে সীমান্ত হতে ৬জন লোক বাংলাদেশের দিকে আসতে দেখে বিওপির টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা পালানোর চেষ্টা করে। পরে তাদের গ্রেপ্তারপূর্বক তল্লাশী করে কোমরে লুঙ্গি ও গামছা মোড়ানো অবস্থায় আনুমানিক দুই লক্ষ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার মূল্য ছয় কোটি টাকা। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মাদক পাচার আইনে মামলা দায়ের করা হয়েছে।