কারাগারে বন্দী মায়ের সাথে থাকা শিশুর জন্য শীত বস্ত্র প্রদান

কেন্দ্রীয় কারাগারের বন্দী মায়েদের সাথে থাকা শিশুদের জন্য সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেনের হাতে সাধারণ ও শীত বস্ত্র তুলে দিচ্ছেন রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির কর্মকর্তাবৃন্দ।

চট্টগ্রাম : রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির উদ্যোগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বন্দী মায়েদের সাথে থাকা ৬ বছর পর্যন্ত বয়সী শিশুদের জন্য মাস্কসহ সাধারণ ও শীত বস্ত্র প্রদান করা হয়েছে।

আরো পড়ুন : দারিদ্র বিমোচনে ভূমিকা রাখছে সমবায় সংগঠনগু
আরো পড়ুন : এম্বুলেন্স চালক ইউনুসকে হত্যার পরিকল্পনা ফাঁস

শনিবার (৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় কারাগারের সিনিয়র জেল সুপার মোঃ কামাল হোসেনের হাতে বস্ত্র সামগ্রী তুলে দেন ক্লাবের কর্মকর্তাবৃন্দ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের নবাগত সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান, জেলার মোঃ রফিকুল ইসলাম, রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির প্রেসিডেন্ট আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, রোটারিয়ান মো, শাহীন আলম সরকার (আইপিপি), রোটারিয়ান মোহাম্মদ ইসহাক (পিই), রোটারিয়ান মোহাম্মদ সেলিম উদ্দিন (ভিপি), ডাইরেক্টও ডা. বাসুরাজ চৌধুরী প্রিন্স, রোটারিয়ান অমল বড়য়া, রোটারিয়ান সাগর সেন, রোটারিয়ান নুরুল মোহাম্মদ কাদের প্রমূখ।

বস্ত্র প্রদান অনুষ্ঠানে রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির কর্মকর্তাবৃন্দকে ধন্যবাদ জানিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন বলেন, কারাগার এখন আর কষ্টের নয়, সংশোধনের জায়গা।

বর্তমান সরকার দেশের কারাগারগুলোকে আধুনিকায়ন ও যুগোপযোগী করে তুলেছেন। কারাগার থেকে বন্দীরা মুক্তি পাওয়ার পর যাতে কোন ধরণের অপরাধে না জড়ায় সে লক্ষ্যে এখানে বিনোদনের পাশাপাশি হস্তশিল্প ও কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।

মহিলা বন্দী ও কয়েদীদের মধ্যে অধিকাংশ মহিলা মাদক মামলায় অভিযুক্ত। এসব মহিলাদের সাথে থাকা শিশু সন্তানরা কারাগারে মায়েদের সাথে অবস্থান করছে। কারাগারে মায়েদের সাথে থাকা শিশুদের ভবিষ্যৎ যাতে অন্ধকারে পর্যবসিত না হয়, সেজন্য তাদেরকে গঠনমূলক সেবাদানের মাধ্যমে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার নিরলস চেষ্টা অব্যাহত রয়েছে। তিনি রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির এ মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে ভবিষ্যতে এধরণের সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।

শেয়ার করুন