চট্টগ্রামের নিউমার্কেট মোড়ে ঐক্য পরিষদের ৯ দফা দাবিতে গণঅবস্থান

সংখ্যালঘু জনগোষ্ঠীর ওপর নির্যাতনসহ ৯ দফা দাবীতে গণঅবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখছেন এডভোকেট রানা দাশগুপ্ত।

চট্টগ্রাম : ঢাকার শাহবাগের মতো চট্টগ্রামেও ৯ দফা দাবীতে দুই ঘন্টার অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। নগরীর নিউমার্কেট মোড়ে নির্মিত অস্থায়ী মঞ্চে পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্তসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

শনিবার (৭ নভেম্বর) সকাল ১০টায় নিউমার্কেট মোড় এলাকায় সংখ্যালঘু জনগোষ্ঠীর ওপর নির্যাতন, নিরাপত্তা নিশ্চিত করা এবং সন্ত্রাসীদের শাস্তির দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

আরো পড়ুন : কারাগারে বন্দী মায়ের সাথে থাকা শিশুর জন্য শীত বস্ত্র প্রদান
আরো পড়ুন : করোনার টিকা কিনতে ভারতীয় প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি

দাবিগুলো হল- ধর্ম অববমাননার জিগিড় তুলে দিনাজপুরের পাবর্তীপুর ও কুমিল্লার মুরাদনগরের সংখ্যালঘু এলাকায় আক্রমণ, সংখ্যালঘু ছাত্র-ছাত্রীদের ছাত্রত্ত্ব বাতিলের অপপ্রয়াশ, চবির অধ্যাপক কুশল চক্রবত্তীকে হত্যার হুমকী, ধর্মপ্রাণ শহীদুন্নবীকে পিটিয়ে পুড়িয়ে হত্যার প্রতিবাদে এবং গ্রেপ্তারকৃত ছাত্র- ছাত্রীদের আশুমুক্তি ও তাদের বিরুদ্ধে প্রদত্ত শোকজ নোটিশ প্রত্যাহার, সরকারের নির্বাচনী প্রতিশ্রুতিমতে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনের দাবি জানানো হয়।

এডভোকেট রানা দাশগুপ্ত বলেন, দেশের বিভিন্ন জায়গায় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, নির্যাতন বন্ধসহ নানান দাবিতে এ গণঅবস্থা কর্মসূচীতে অংশ নিয়েছি। চট্টগ্রাম নিউমার্কেট মোড় ও ঢাকার শাহবাগ মোড়সহ সারা দেশে এই কর্মসূচি পালন করা হয়।

শেয়ার করুন