চট্টগ্রামে হবে ‘কিডনি পেসেন্ট প্রাইমারী ডিটেকশন সেন্টার’

কিডনি পেসেন্ট প্রাইমারী ডিটেকশন সেন্টাররের আর্থিক অনুদান প্রদান

চট্টগ্রাম : সারা বিশ্বে প্রতি বছর ১২ লক্ষের অধিক লোক কিডনি রোগে আক্রান্ত হচ্ছে। এর মধ্যে অধিকাংশই অর্থাভাবে এবং বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করছেন। যা খুবই দুঃখজনক। মানবিক সমাজ যদি এগিয়ে আসেন কোনো কিডনি রোগীকে আর বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করতে হবে না।

শনিবার (৭ নভেম্বর) চেরাগী পাহাড়স্থ ‘সুপ্রভাত হলরুমে’ কিডনি রোগী কল্যাণ সংস্থার বার্ষিক সাধারণ সভা ও হতদরিদ্র কিডনি রোগীদের মাঝে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন ‘দি ডেইলি পিপলস ভিউ’র প্রকাশক ও সম্পাদক এবং থেলাসেমিয়া বিষয়ক সংগঠন ক্লাস’র চেয়ারম্যান ওসমান গনি মনসুর।

আরো পড়ুন : চট্টগ্রামে গ্যাসলাইন বিস্ফোরণে ৯ জন দগ্ধ
আরো পড়ুন : গুগল-ফেসবুক-ইউটিউব থেকে রাজস্ব আদায়ে হাইকোর্টের নির্দেশ

প্রধান অতিথি ওসমান গনি আরো বলেন, কিডনি রোগ এমন একটি রোগ যা একজন ব্যক্তি বুঝে উঠার আগেই কাবু হয়ে যায়। যার ফলে সঠিক পরামর্শ ও চিকিৎসা নিতে না পেরে অকালে মৃত্যুকে আলিঙ্গন করতে হচ্ছে। চট্টগ্রামে যদি ‘কিডনি পেসেন্ট প্রাইমারী ডিটেকশন সেন্টার’ চালু করা যায় এখানকার হত-দরিদ্র ও পিছিয়ে পড়া জনগোষ্ঠিসহ সকল কিডনি রোগী সঠিক চিকিৎসা সম্পর্কে ধারণ নিতে পারবেন। কারণ অনেকের অর্থ থাকলেও ধারণা না থাকার কারণে চিকিৎসকের কাছে পৌঁছতে পারেন না।

এর আগে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি এবং মেডিকেল কলেজ পরিচালনা কমিটির ভাইস চেয়ারম্যান এবং জাতীয় সমাজ-কল্যাণ পরিষদের নির্বাহী সদস্য সৈয়দ মোরশেদ হোসেন অনুষ্ঠানে প্রধান বক্তা কিডনি রোগীদের হাতে ‘কিডনি রোগী কল্যাণ সংস্থা’র আর্থিক অনুদানের চেক তুলে দেন।

সংস্থার সভাপতি সৈয়দ মো: জাহেদুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জামালুদ্দিন হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ‘কিডনি রোগী কল্যাণ সংস্থা’র সহ-সভাপতি মো: ইব্রাহীম, সিনিয়র সদস্য মোশাররফ হোসেন, সৈয়দ জাফর আহাম্মদ, সৈয়দ মো: শাহাবুদ্দিন আহাম্মেদ, সহ-সম্পাদক মো: আরিফ, কোষাধ্যক্ষ মো: হোসাইন ও সদস্য মো: জিয়া উদ্দিন।

শেয়ার করুন