জেন্ডার ভিত্তিক সহিংসতা : সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সংলাপ

জেন্ডার ভিত্তিক সহিংসতা : সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সংলাপ

বান্দরবান : জেলার বান্দরবানের বেসরকারি উন্নয়ন সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন ও সিডার সহযোগিতায় বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) এর জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলায় করণীয় বিষয়ে সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বান্দরবান বালাঘাটা হর্টিকালচার প্রশিক্ষণ হলরুমে এই সংলাপের আয়োজন করা হয়।

আরো পড়ুন : নৌকাডুবিতে ৭৪ শরণার্থীর মৃত্যু লিবিয়া উপকূলে
আরো পড়ুন : আগামীকাল ঘোষণা করা হবে যুবলীগ কমিটি : ওবায়দুল কাদের

বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লা সিং নু মারমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান য়ই সা প্রু মারমা।

বিশেষ অতিথি ছিলেন বান্দরবান সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সহকারী সার্জন ডা: চো চো রাখাইন, জেলা ওয়ান স্টপ ক্রাইসিস সেল এর প্রোগ্রাম অফিসার অরুন বিকাশ চাকমা, স্বাস্থ্য পরিদর্শক নিংনিং, বান্দরবান ওমের চের্ম্বাস অব কর্মাসের ডিরেক্টর ও নারী উদ্যোক্তার উম্মে কুলসুম খুকী, আইনজীবি সারা সুডিপা ইউনুস, নারী নেত্রী নেমকিম বম, পাড়ার কারবারী উম্যামং মারমা, বিএনকেএস এর সিনিয়র প্রোগ্রাম অফিসার ক্যবাথোয়াই, জিবিভি প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর উবানু মারমা, প্রজেক্ট অফিসার মুমু রাখাইনসহ বিভিন্ন সংগঠনের নারী নেত্রী, নারী উদ্যোক্তা, জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।

জেন্ডার ভিত্তিক সহিংসতা : সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সংলাপ

সংলাপ সভায় উপস্থিত বক্তারা বলেন, জেন্ডার সমতা ও নারী মানবাধিকার প্রতিষ্ঠায় সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের সম্মিলিত উদ্যোগে নারীর প্রতি সহিংসতা হ্রাস করা সম্ভব। পাশাপাশি জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে সুশীল সমাজ, যুব সমাজ ও পুরুষদের প্রধান ভূমিকা পালন করতে হবে বলে বক্তারা জানান।