দেশে আইন শাসন ব্যবস্থার পরির্বতন দৃশ্যমান : বীর বাহাদুর

বান্দরবান : বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের আমলে সারাদেশের আইন শাসন বিভাগের বিভিন্ন উন্নয়নমূলক পরিবর্তন দৃশ্যমান হচ্ছে। দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় আইন ও বিচার বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শনিবার (১৪ নভেম্বর) বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষের উদ্বোধনকালে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরো পড়ুন : আল্লামা শফী পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার, আনাস মাদানী পালিয়ে বেড়াচ্ছেন

মন্ত্রী আরো বলেন, আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় বর্তমান সকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নানা ধরনের উন্নয়নমূলক কাজ করেছে। এতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগের পাশাপাশি আইন মন্ত্রণালয় ও বিচার বিভাগের ক্ষেত্রে উন্নয়ন ও অভাবনীয় সাফল্য এসেছে।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩১ লক্ষ টাকা ব্যয়ে আইনজীবী সমিতির হল রুম নির্মাণ, ২৫ লক্ষ টাকা ব্যয়ে আইনজীবী সমিতির ভবনের (৩য় তলা) নির্মাণ, ৪৫ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের সভাকক্ষ নির্মাণ ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে ২৫ লক্ষ টাকা ব্যয়ে জজ কোর্ট জামে মসজিদের অজুখানা ও ইমামের বাসভবন নির্মাণকাজের উদ্বোধন করেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

পরে জেলা ও দায়রা জজ আদালতের সভাকক্ষে এক উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়। এসময় বান্দরবান জেলা ও দায়রা জজ মোঃ এহসানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরো পড়ুন : আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার পেলো বাংলাদেশি কিশোর সাদাত

আরো উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, জজ কোর্ট জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুজিবুল হকসহ জজ আদালতের বিভিন্ন কর্মকর্তা ও আইনজীবীরা।