মাস্ক না পরায় চট্টগ্রামে ৫০জনকে জরিমানা

চট্টগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা

চট্টগ্রাম : করোনা দ্বিতীয় ঢেউ থেকে জনগণকে রক্ষা করতে সবার মুখে মাস্ক পরা নিশ্চিতকরনের লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে।

শুক্রবার (২০ নভেম্বর) সকাল বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর ফয়’স লেক, চিড়িয়াখানা, শিশুপার্ক, ডিসি হিল, শিল্পকলা ও পতেঙ্গার সী বীচ এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে মুখে মাস্ক না পরায় মোট ৪২টি মামলায় ৫০ জনকে মোট ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে মাস্কহীনদের মাঝে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলী হাসান, মারজান হোসেন ও মোঃ জিল্লুর রহমান। চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আলী হাসান বলেন, করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রতিনিয়ত আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছি। কিন্তু অনেকেই অবহেলা করে মাস্ক পরিধান না করে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছে যা স্বাস্থ্য বিধির সম্পূর্ণ লঙ্ঘন যার ফলে নিজেকে ও অন্যদেরকে স্বাস্থ্য ঝুঁকিতে
ফেলছে।

অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকুরিজীবী, ড্রাইভার, যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত ও সচেতন মানুষ মাস্ক পরিধানে অবহেলা, অবজ্ঞা করছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে যাতে সবাই বাধ্যতামূলক মাস্ক পরে। মাস্ক পরতে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রতিদিন নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ দুই শিফটে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করছে। এছাড়া মাস্কবিহীনদের মাঝে আমরা মাস্ক বিতরণ করছি।

শেয়ার করুন