কমিটি বাতিলসহ ৪ দফা দাবিতে খাগড়াছড়িতে পরিবহন ধর্মঘট

খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে সড়ক পরিবহন মালিক গ্রুপের বর্তমান অবৈধ কমিটির সভাপতি ও সম্পাদকসহ নেতাদের পদত্যাগ করে, নির্বাচনসহ ৪ দফা দাবিতে সংবাদ সম্মেলন ও স্মারকলিপি দিয়েছে শান্তি পরিবহনের সাধারণ মালিকরা।

একইসঙ্গে আগামী ৫ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট বিষয়ে ব্যবস্থা না নিলে আগামী ৬ ডিসেম্বর (রোববার) সকাল থেকে শান্তি পরিবহন সড়ক অবরোধ ও শান্তি পরিবহন মালিক গ্রুপের অফিসে অবস্থান ধর্মঘটের আল্টিমেটাম দেয় নেতৃবৃন্দরা।

বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ তুলে ধরেন, শান্তি পরিবহনের সাধারণ মালিক এড. বিশ্বজিৎ রায় দাশ। এতে পরিবহনের মালিকদের মধ্যে আবুল কাশেম ভূইয়া, রোকন উদ্দিন, সাইফুল ইসলাম, নুরুন নবী, সজল দাশ, সুভাষ দাশসহ অসংখ্য নেতারা উপস্থিত ছিলেন।

এতে অভিযোগ করা হয়, অবৈধ মনগড়া কমিটির করে খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ (শান্তি পরিবহন) পরিচালনার নামে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে লাখ কোটি টাকা হাতিয়ে নিচ্ছে সিন্ডিকেট চক্রটি। নেই কোনো স্বচ্ছতাও। ক্ষমতার অপব্যবহার করে প্রতিষ্ঠানটিকে এক তরফাভাবে দখল ও খেয়াল খুশি মতো অনিয়ম করে যাচ্ছে বলেও এতে অভিযোগ করা হয়। একইসঙ্গে নিজের পছন্দের লোকেদের গাড়ি সড়কে চলাচল ও প্রতিবাদকারীদের নানাভাবে হয়রানিসহ ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করেন।

পরে স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়।