কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ

কুষ্টিয়াতে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম : কুষ্টিয়াতে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্র-যুব-ঐক্য পরিষদ।

শনিবার (৫ ডিসেম্বর) নগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও চউক বোর্ড সদস্য এম আর আজিমের দিক নির্দেশনায় তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর শিল্পকলা একাডেমী থেকে শুরু হয়ে গোলপাহাড় মোড়, জিইসি, ওয়াসা এসে শেষ হয় এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন : বিজয়ের মান
আরো পড়ুন : যৌতুক না পেয়ে স্ত্রীকে গলাকেটে হত্যার চেষ্টা, স্বামী আটক

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা জহুর আহমেদ চৌধুরী ফাউন্ডেশনের পরিচালক সরফুদ্দীন চৌধুরী রাজু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক মেজবাহ উদ্দীন মোরশেদ, নগর ছাত্রলীগের সাবেক নির্বাহী সদস্য মোসলেহ উদ্দিন আহমেদ শিবলী, কফিল উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আলী রেজা পিন্টু, আবু সাঈদ সুমন, যুব নেতা সাজ্জাদ হোসেন, এস ইউ জুবায়ের, নগর ছাত্রলীগের সহ সভাপতি ফরুখ আহমেদ পাভেল, একরামুল হক রাসেল, নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অমিতাভ চৌধুরী বাবু, নগর ছাত্রলীগের শিক্ষা ও পাঠ চক্র সম্পাদক কবির আহমেদ, নগর ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ সম্পাদক আবুল মনসুর টিটু, নগর ছাত্রলীগের উপ পরিবেশ বিষয়ক সম্পাদক তুষার ধর, নগর ছাত্রলীগের সহ সম্পাদক সাব্বির সাকির, নগর ছাত্রলীগের নির্বাহী সদস্য কামরুল হুদা পাভেল, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা আরিফ রশীদ, যুবনেতা মো: শরীফ, লুৎফুর কবির সোহাগ, নাসির উদ্দীন শাওন, তানজীব আহসান জীবু প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, কুষ্টিয়াতে নির্মানাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর করে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী প্রমাণ করেছে তারা কাপুরুষ। তারা দেশের মঙ্গল চায়না। এরা দেশ ও জনগণের শত্রু। বিনা উস্কানিতে কোন কারণ ছাড়া বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে তারা বাংলাদেশকে একটি অকার্যকর মৌলবাদী ও জঙ্গীবাদী রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টায় লিপ্ত। সমাবেশে বক্তারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন, ভবিষ্যতে এই ধরনের কর্মকান্ড চট্টলার ছাত্র যুব সমাজ কোন ভাবেই বরদাজ করবে না। প্রয়োজনে তাদের বাসা ও ব্যবসায় প্রতিষ্ঠান অফিস ঘেরাও করে তাদেরকে নজরবন্দী করে রাখা হবে। অতএব সমাবেশ থেকে তাদের সাবধান হয়ে এ ধরনের দেশ বিরোধী ও নাশকতা কর্মকান্ড থেকে নিজেকে বিরত রাখার আহবান জানানো হয়।

শেয়ার করুন