বান্দরবানে কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স সমাপ্ত

বান্দরবানে কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স সমাপ্ত

বান্দরবান : বাংলাদেশ স্কাউটস এর প্রাথমিক বিদ্যালয় সমূহে কাব স্কাউটিং সাধারণ (৪র্থ পর্যায়) প্রকল্পের অর্থায়নে বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম অঞ্চলের পরিচালনায় ও বান্দরবান পাবর্ত্য জেলার ব্যবস্থাপনায় বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে ১৪৩তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের সমাপনী ও মহা-তাবুঁজলসা অনুষ্ঠিত হয়েছে।

তাঁবু-জলসা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।

আরো পড়ুন : বিজয়ের মাসে শহীদ মিনারকে রাঙালো ছাত্রলীগনেতা
আরো পড়ুন : ইউপি চেয়ারম্যান আমজাদ হত্যা মামলায় ১০জনের প্রাণদন্ড

বিশেষ অতিথি ছিলেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ,বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপ্তী কণা দে, উপজেলা কমিশনার হানিফুর রশিদ মিন্টু,কোর্সের প্রশিক্ষক ও আঞ্চলিক সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. বেলাল হোসেন।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস বান্দরবান পার্বত্য জেলার জেলা সম্পাদক সম্পদ বড়ুয়া।
১৪৩ তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম মশালে অগ্নি প্রজ্জ্বলন করে তাঁবু জলসার শুভ উদ্ধোধন করেন এবং এরপরে বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৩জন প্রশিক্ষণার্থীদের নানা আয়োজনে মুখরিত হয় মহাতাঁবুজলসা অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন, আমাদের সকলকে স্কাউটিং এর জ্ঞান অর্জন করতে হবে। স্কাউটস হচ্ছে এমন এক সেবা যে সেবার মাধ্যমে দেশ ও জাতির উন্নয়ন তরান্বিত হচ্ছে। জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বান্দরবানে স্কাউটস এর কার্যক্রম আরো বেগবান করার পরামর্শ দেন এবং যাবতীয় সহযোগিতার আশ্বাস দেন।

এদিকে কোর্সটি সফলভাবে বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেছে বান্দরবান সদর উপজেলা স্কাউট লিডার উত্তম কুমার দত্ত,বান্দরবান সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ এর সিনিয়র রোভার মেট রোভার . ইসমাইল, বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপ এর প্রেসিডেন্ট’স স্কাউট মো. মহিউদ্দীন মামুন,বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপ এর উপদল নেতা বিশ্বজিৎ দে।