সীতাকুন্ডে দুর্ধর্ষ ডাকাতি: অর্ধকোটি টাকার মালামাল লুট

সীতাকুন্ডে দুর্ধর্ষ ডাকাতি

চট্টগ্রাম : সীতাকুন্ডের বাঁশবাড়িয়া ইউনিয়নের কোট্টাবাজার এলাকার প্রবাসীর বাড়ীতে গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে।

সোমবার (১১ জানুয়ারি) দিবাগত রাত আনুমানিক ২টা থেকে ভোররাত ৪ পর্যন্ত বাড়িটিতে এ ঘটনা ঘটে। দরজার লকার ভেঙে সংঘবদ্ধ ডাকাতরা ঘরে প্রবেশ করে। এরপর বাড়ির বাসিন্দাদের হাত-পা বেঁধে জিম্মি করে স্বর্ণালংকার, নগদ টাকা, মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনার পর থেকে ভুক্তভোগী পরিবারসহ সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করছে। তবে পুলিশ বলছে, ডাকাতির খবর তিনি শুনেন নি।

বাড়ির বাসিন্দারা জানান, সোমবার রাত ২টার দিকে দরজার লকার ভেঙে ধারালো ছুড়ি, এলজি, দেশীয় অস্ত্রে সজ্জিত মুখোশ পড়া অবস্থায় ২০ সদস্যের এক দল ডাকাত বাঁশবাড়িয়া কোট্টাবাজার এলাকার হাজী রুস্তম আলীর আমেরিকা প্রবাসী ছেলের ঘরে প্রবেশ করে। এসময় প্রবাসীর ঘরে স্ত্রী, সন্তানসহ ১২ সদস্য ছিল। এক পর্যায়ে ডাকাতরা তাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে হা-পা বেঁধে, ভয়-ভীতি দেখিয়ে আলমারির চাবি নিয়ে নিয়ে আলমারি খুলে ৪০ ভরি স্বর্ণ, নগদ ৫ লাখ টাকা, একটি আইফোন মোবাইল, ৪টি স্যামসাং এনড্রয়েট সেট, ২টি লেপটপ, দুটি ট্যাব, একটি ডিএসএলআর ক্যামেরা নিয়ে যায়। রাত ২টা থেকে ৪টা পর্যন্ত অন্তত ২ ঘণ্টা ধরে ডাকাতেরা এ ঘটনা ঘটালেও কেউ আঁচ করতে পারেনি। পরে একজনের হাত খুলে গেলে সে ঘর থেকে বের হয়ে সবাইকে জানালে এলাকাবাসী এসে বাকীদের উদ্ধার করে।

বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর জানান, ডাকাতির ঘটনা শুনে আমি ছুটে যাই এবং ঘটনাস্থল পরিদর্শন করেছি।

সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ হোসেন মোল্লা জানান, ডাকাতির বিষয়টি আমি এখনোও শুনি নাই।