শ্রমিক সংঘর্ষে সিপি বাংলাদেশ লি: এর ম্যানেজার নিহত

চট্টগ্রাম : মিরসরাইয়ে একটি পোলট্রি শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ওই শিল্প প্রতিষ্ঠানের ম্যানেজার নিহত হয়েছেন। নিহত আতাউল হাকিম(৩৫) বগুড়া জেলার চিকাসি মোহনপুর গ্রামের মৃত জহুরুল ইসলামের ছেলে। তিনি উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ঠাকুরদিঘী এলাকায় অবস্থিত ব্রিডার ফার্মের ম্যানেজারের দায়িত্বে ছিলেন।

বুধবার (১৩ জানুয়ারি) রাতে সিপি বাংলাদেশ কোম্পানী লিমিটেড নামের ওই প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

জানা গেছে. বুধবার রাতে সিপি হ্যাচারির ভিতরে শ্রমিকদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ বন্ধ হওয়ার এক পর্যায়ে ম্যানেজার আতাউল হাকিমকে ফ্যাক্টরীর এক কোণে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে তার সহকর্মীরা তাকে উপজেলা সদরের একটি হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত চমেক হাসাপাতালে পাঠিয়ে দেন। রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

উপজেলা সদরের সেবা আধুনিক হাসপাতালের চিকিৎসক জোবায়ের খান বলেন, আমরা আতাউল হাকিমকে অজ্ঞান অবস্থায় পেয়েছি। তার হাত, পা ও কানে আঘাতের চিহ্ন ছিলো। কান থেকে রক্তক্ষরণ হচ্ছিলো। অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আমরা চমেকে পাঠিয়ে দিয়েছি।

সিপি ফার্মের এডমিন বিল্লাল হোসেন বলেন, আমরা জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি। পুলিশ বিষয়টি তদন্ত করছে। তবে বুধবার রাতে হ্যাচারিতে কি ঘটেছিল এ বিষয়ে তিনি কিছুৃই জানেন না।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুর হোসেন মামুন বলেন, সিপির ঘটনায় এখনো কেউ থানায় মামলা দায়ের করেনি। এঘটনা জড়িতদের সনাক্তের চেষ্টা চলছে।